আরডিজেএ’র সভাপতি লেবু ও সাধারণ-সম্পাদক আসিফ

আরডিজেএ’র সভাপতি লেবু ও সাধারণ-সম্পাদক আসিফ 1প্রতিদিন ডেস্ক : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা ( আরডিজেএ র ) দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। সভাপতি পদে ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক অবজারভার পত্রিকার সিনিয়র রিপোর্টার মহসীনুল করিম লেবু । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মর্তুজা হায়দার লিটন পেয়েছেন ১৩০ ভোট । এটিএন বাংলার বার্তা সম্পাদক আশরাফুল কবির আসিফ সাধারণ সম্পাদক পদে ১০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোকছুদার রহমান মাকসুদ ৯৬ ও মিজানুর রহমান পেয়েছেন ৯৩ ভোট।

৩০ অক্টোবর সোমবার দিনব্যাপী জাতীয় প্রেস ক্লাবে দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ১০টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। ২৩১ ভোট পেয়ে প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ফিরোজ চৌধুরী ও ১৪৪ ভোট পেয়ে দ্বিতীয় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এমজে ইসলাম । সর্বোচ্চ ২০৩ ভোট পেয়ে প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাকসুদ উন-নবী ও ১৩৯ ভোট পেয়ে মাহমুদুল হাসান (হাসান মেজর) দ্বিতীয় যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। অর্থ সম্পাদক পদে যায়যায়দিনের স্টাফ রিপোর্টার দেলওয়ার হোসাইন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাবুই পত্রিকার সম্পাদক কাদের বাবু ১৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার শফিকুল ইসলাম ১৩০ ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে জাহাঙ্গীর আলম সুমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে মানবজমিনের স্টাফ রিপোর্টার সিরাজুস সালেকিন ১৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জয়নাল আবেদিন ১৩৬ ভোট পেয়েছেন। সাংস্কৃতিক সম্পাদক পদে প্রথম আলোর সিনিয়র সাব এডিটর সাজেদ ফাতেমী ও নারী বিষয়ক সম্পাদক পদে ডিবিসির স্টাফ রিপোর্টার তাহসিনা জেসি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যকরী সদস্য পদে এবিসি বাংলা টিভির সিনিয়র রিপোর্টার জাহিদা পারভেজ ছন্দা ২০২ ভোট পেয়ে প্রথম কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়া আমাদের অর্থনীতির সিনিয়র রিপোর্টার ফারুক আলম ১৮৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। যমুনা নিউজের সিনিয়র রিপোর্টার উজ্জল হোসেন জিসান ১৮৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। ১৭৭ ভোট পেয়ে চতুর্থ কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের স্টাফ রিপোর্টার রুহুল আমিন।

ঢাকায় কর্মরত রংপুর বিভাগের আট জেলার সাংবাদিকদের এই সংগঠনের মোট ভোটার ছিলেন ৩৮৬ জন। ভোট প্রদান করেন ২৯৪ জন ভোটার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!