আরও ৮৯ জন সঙ্গী করে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে ‌দাঁড়ালো ১৬৩০৪

চট্টগ্রামে করোনা শনাক্তের মিছিলে নগরের ৭২ জন এবং উপজেলার ১৭ জন মিলে যোগ হলেন আরও ৮৯ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ছয়টি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে ৮১৬ জনের নমুনা পরীক্ষা করে এসব করোনা রোগীর খোঁজ মিলে। একই সময়ে করোনামুক্ত হয়েছেন ৫৮ জন এবং নগর ও উপজেলায় একজন করে মারা গেছেন।

ফলে নতুন শনাক্তসহ চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ৩০৪ জন। এর মধ্যে নগরে ১১ হাজার ৫৬০ জন এবং উপজেলায় চার হাজার ৭৪৪ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৮১৯ জন এবং করোনার কাছে হার মেনেছেন ২৫৫ জন। যাদের মধ্যে নগরের ১৭৮ জন ও উপজেলার রয়েছে ৭৯ জন।

শুক্রবার (২১ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি তিনটি, বেসরকারি দুটি এবং কক্সবাজরের একটি ল্যাব মিলে ৮১৬ জনের নমুনা পরীক্ষা করে ৮৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৭২ জন এবং উপজেলার ১৭ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় আরও দুজন মারা গেছেন এবং ৫৮ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২৯৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২৪ জন। এর মধ্যে ২২ জন নগরের বাসিন্দা ও ২ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৬ জন রোগী শনাক্ত হয়। যাদের ৫ জন নগরের এবং ১ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২৩ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরেরই ১৯ জন, বাকি ৪ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৯ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ৫ জন নগরের এবং ৭ জন বিভিন্ন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়। এদের সবাই নগরের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি ল্যাবে শেভরণ ল্যাবে ৩৮ জনের নমুনায় ৭ জনের করোনা শনাক্ত হয়। যাদের ৬ জন নগরের এবং ১ জন উপজেলার রোগী।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১০ জনের করোনার নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনার উপস্থিততি পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১৭ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয় হাটহাজারী উপজেলায়। সেখানে ৪ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়। রাউজানে শনাক্ত হয় ৩ জন। এছাড়া লোহাগাড়া, সীতাকুণ্ড ও রাঙ্গুনিয়ায় ২ জন করে এবং আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী ও সন্দ্বীপে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!