আরএম স্টিলের মাশহারুলের বিরুদ্ধে ১০ কোটি টাকার চেক প্রতারণা মামলা

চট্টগ্রামের ব্যবসায়ী প্রতিষ্ঠান আরএম স্টিল ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী মাশহারুল আলম চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার চেক প্রতারণা মামলা দায়ের করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (৩ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খায়রুল আমিনের আদালতে মামলাটি দায়ের করেন স্ট্যান্ডার্ড ব্যাংক আগ্রাবাদ শাখার কর্মকর্তা মো. সাইফুর রহমান।

মামলার বিবরণীতে বলা হয়, আরএম স্টিল ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী মাশহারুল আলম চৌধুরীর কাছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের টাইম লোনের বিপরীতে ১০ কোটি টাকা পাওনা রয়েছে। এসব টাকা পরিশোধের জন্য মাশহারুল আলম চৌধুরী ট্রাস্ট ব্যাংকের একটি ১০ কোটি টাকার চেক দেন। কিন্তু অ্যাকাউন্টে পর্যাপ্ত পরিমাণ টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়।

পরে মঙ্গলবার (২১ জানুয়ারি) মাশহারুল আলম চৌধুরীর কাছে আইনি নোটিশ পাঠায় ব্যাংক কর্তৃপক্ষ। পরদিন বুধবার নোটিশটি তিনি গ্রহণ করেন। নোটিশে ৩০ কার্যদিবসের মধ্যে চেকের সমপরিমাণ টাকা পরিশোধের জন্য বলা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়সীমার মধ্যে ব্যবসায়ী মাশহারুল টাকা পরিশোধ না করলে স্ট্যান্ডার্ড ব্যাংকের পক্ষে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম স্ট্যান্ডার্ড ব্যাংক আগ্রাবাদ শাখার কর্মকর্তা মো. সাইফুর রহমান।

এএ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!