মশারা সঙ্গীত চর্চা করছে, মশার গান শুনতে চাইনা : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কালকে রাতে ঘুমানোর সময় দেখলাম মশারা সঙ্গীত চর্চা করছে, মশার গান শুনলাম। গুনগুন করে কানের কাছে বেশ গান গাচ্ছিল। আমি মশার গান শুনতে চাইনা।’

মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০ টা থেকে দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ৬৪ জেলার প্রশাসনিক কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

তবে তিনঘন্টার ওই ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী করোনভাইরাস আক্রান্ত রোগী যেসব এলাকায় শনাক্ত হয়েছে সেসব জেলা এবং কিছু বিভাগের কর্মকর্তাদের সাথে সংযুক্ত হন।

এছাড়াও দেশের ৮ বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতারা যুক্ত ছিলেন। এসময় গণভবন প্রান্তে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, ব্যক্তিগত চিকিৎসক, সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রীরা সংযুক্ত ছিল।

কনফারেন্সে মশার বিষয় নিয়ে প্রধানমন্ত্রী একাধিক বার সতর্ক করেছেন জনপ্রতিনিধি ও মন্ত্রীদের। সর্বশেষ ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের বক্তব্যের শেষে এবং স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বক্তব্য রাখার আগেও বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে আসছে ডেঙ্গুর সিজন। করোনার সাথে যদি ডেঙ্গু এক হয় তাহলে অবস্থা মারাত্মক হয়ে যাবে। কাজেই এখন থেকে মশার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।’

তিনি দেশবাসীকে মশারী টাঙ্গিয়ে নিরাপদ থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘অনেকেই ওষুধ ছিটান, কয়েল জ্বালান। কয়েলের ধোঁয়া আবার শরীরে প্রবেশ করে, যা ক্ষতিকর। আপনারা বাড়ির চারপাশ-পথঘাট পরিস্কার রাখবেন যাতে মশার বিস্তার না ঘটে।’ এ সময় মশা নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের তৎপর হওয়ার নির্দেশ দেন।


এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!