আবারও বাংলাদেশে ইমার্জিং টিমস এশিয়া কাপ

১৪ নভেম্বর পাঁচ ভেন্যুতে শুরু

এক মৌসুম বিরতি দিয়ে আবারও ইমার্জিং টিমস এশিয়া কাপের আয়োজক হচ্ছে বাংলাদেশ। ইমার্জিং টিমস এশিয়া কাপের প্রথম আসরটি বসেছিল বাংলাদেশে, ২০১৭ সালে। ২০১৮ সালের আসরটি বসেছিল পাকিস্তানে। এশিয়ার আট শীর্ষ ক্রিকেট খেলুড়ে দেশকে নিয়ে হয় প্রতিবছরই হয়ে আসছে ইমার্জিং টিমস এশিয়া কাপ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) মেগা এই ইভেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, ওমান, হংকং এবং আরব আমিরাত। কক্সবাজারের দুটি এবং বিকেএসপির দুই গ্রাউন্ডে ম্যাচগুলো গড়াবে। তবে, দুটি সেমি ফাইনাল এবং ফাইনাল হবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আগামী নভেম্বরে মাঠে গড়াবে ওয়ানডে ফরম্যাটের ইমার্জিং টিমস এশিয়া কাপ। ১২ নভেম্বর দলগুলো বাংলাদেশে পৌঁছাবে। মূল আসর শুরু ১৪ নভেম্বর। বাংলাদেশ আছে ‘বি’ গ্রুপে। লাল-সবুজদের প্রতিপক্ষ ভারত, হংকং এবং আরব আমিরাত। অন্যদিকে, ‘এ’ গ্রুপে আছে পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং ওমান। দুই গ্রুপ থেকে দুটি করে দল সেমিতে উঠবে।

১৪ নভেম্বর কক্সবাজারের দুই ভেন্যুতে সকাল ৯টায় মুখোমুখি হবে শ্রীলঙ্কা-ওমান এবং পাকিস্তান-আফগানিস্তান। অন্যদিকে, বিকেএসপির দুই ভেন্যুতে একই সময় মুখোমুখি হবে ভারত-আমিরাত এবং বাংলাদেশ-হংকং। ১৫ নভেম্বর কোনো ম্যাচ নেই। ১৬ নভেম্বর কক্সবাজারে লড়বে শ্রীলঙ্কা-পাকিস্তান এবং আফগানিস্তান-ওমান। বিকেএসপিতে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ এবং হংকং-আমিরাত। ১৭ নভেম্বর কোনো ম্যাচ নেই। ১৮ নভেম্বর কক্সবাজারে লঙ্কানদের প্রতিপক্ষ আফগানরা এবং পাকিস্তানের প্রতিপক্ষ ওমান। এদিকে, বিকেএসপিতে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে আমিরাত এবং ভারতের বিপক্ষে লড়বে হংকং।

চারটি দল উঠবে সেমিতে, বাকি চারটি দল ১৯ নভেম্বর বাংলাদেশ ছেড়ে চলে যাবে। ২০ নভেম্বর মিরপুরে প্রথম সেমিতে মুখোমুখি ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন এবং ‘বি’ গ্রুপের রানার্সআপ। ২১ নভেম্বর একই ভেন্যুতে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন এবং ‘এ’ গ্রুপ রানার্সআপ। ২২ নভেম্বর কোনো ম্যাচ নেই। ২৩ নভেম্বর মিরপুরে ফাইনাল অনুষ্ঠিত হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!