আবারও কাপ্তাই লেকে নৌকা ডুবে একজনের মৃত্যু, নিখোঁজ ২

ভালোবাসা দিবসে চট্টগ্রাম থেকে ইসকনের আয়োজনে কাপ্তাই ভ্রমণে এসে কেপিএমের কয়লার ডিপো এলাকায় নৌকা ডুবে প্রাণ হারিয়েছে শিশু দেবলীনা দে (১০)। এখনো নিখোঁজ রয়েছে বিজয় মজুমদার (৫) ও টুম্পা মজুমদার (৩০)। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কাপ্তাই নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

নৌকা ডুবির পর ঘটনাস্থল থেকে দেবলীনা দের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত দেবলীনা দে চট্টগ্রামের কোতোয়ালী থানার হাজারী গলি এলাকার রতন দের মেয়ে। নিখোঁজ দু’জন হলেন মিরসরাইয়ের জোরারগঞ্জের হরিপুর মজুমদারপুর বাড়ির রাজিব মজুমদারের স্ত্রী টুম্পা মজুমদার ও তাদের শিশু পুত্র বিজয় মজুমদারের (৫)।

ওয়াগ্গা ইউপি সদস্য মাহাবুব আলম বলেন, ‘চট্টগ্রামের নন্দনকানন এলাকার রাধামাধব মন্দির থেকে প্রায় ১২৭ জন ইসকন সদস্য কাপ্তাইয়ের শীলছড়ি এলাকার বিভিন্ন মন্দিরে তীর্থ ভ্রমণে আসেন। পরে তারা কর্ণফুলী নদী হয়ে ৩টি নৌকায় চা বাগানে যাওয়ার পথে দুটি নৌকা কুলে পৌঁছলেও অপর একটি নৌকা কুলে পৌঁছার আগেই ডুবে গেছে। ডুবে যাওয়া নৌকায় ৪৭ জন যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণেই এমন ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।’

চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি বলেন, ‘কাপ্তাই লেকে ভ্রমণে আসা যাত্রীরা দুটি নৌকা একত্রিত করে অবাধে হৈ হুল্লোড় করায় বরাবরই বাড়ছে নিহতের ঘটনা। প্রশাসন যদি এ বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ঝুঁকিপূর্ণ নৌকাগুলোকে আইনের আওতায় আনে তাহলে কমে আসবে হতাহতের ঘটনা।’

এদিকে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিব রেজা লিমন ও কাপ্তাই থানার এসআই মো. খলিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!