আবারও আইসিইউতে হেফাজত আমির আল্লামা শফী

হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ভর্তি করানো হয়েছে। দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও বার্ধক্যজনিত রোগে ভুগছেন শতবর্ষী এই আলেম।

মঙ্গলবার (২১ জুলাই) বিকেল ৩ টায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মুফতী ফয়জুল্লাহ। তিনি বলেন, শারীরিক দুর্বলতা ও বাধর্ক্যজনিত রোগের কারণে হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীকে বিকেলে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে এর আগে গত ৭ জুন গুরুতর অসুস্থ হয়ে চট্টগ্রাম মেডিকেলের আইসিইউতে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছিলেন তিনি। আইসিইউতে দশ দিন মতো চিকিৎসা নিয়ে ১৬ জুন তিনি নিজ কর্মস্থল হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় ফিরে যান। এর আগে গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে বমি, মাথাব্যাথা, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হেফাজত আমিরকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ১৪ এপ্রিল দুপুর ১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসা শেষে তার অবস্থার উন্নতি হলে ২৬ এপ্রিল দুপুরে হেলিকপ্টার যোগে হাটহাজারীতে নিয়ে আসা হয় তাকে।

হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলামের মহাপরিচালক আহ আহমদ শফী তার ঘরনার মানুষের কাছে শ্রদ্ধার পাত্র।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!