আপাতত মামলা নয়, উচ্চ আদালতের আদেশের অপেক্ষায় শিপ্রা

থানা বা ট্রাইব্যুনাল নয়, মামলা নিয়ে আপাতত উচ্চ আদালতের অপেক্ষায় রয়েছেন নিহত মেজর সিনহার সহযোগী শিপ্রা দেবনাথ। সে কারণে বুধবার (১৯ আগস্ট) দুপুর ১২টার দিকে রামু থানায় মামলা করতে গিয়েও মাঝপথ থেকে ফিরে আসেন তিনি।

এর আগে মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে কক্সবাজার সদর মডেল থানায়ও মামলা করতে গিয়েছিলেন শিপ্রা। শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম টিপু এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফেসবুকে অপপ্রচারের অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে মামলার চেষ্টা করছেন নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহার সহযোগী শিপ্রা দেবনাথ। তাই মঙ্গলবার রাতে মামলা করতে তিনি কক্সবাজার সদর মডেল থানায় গিয়েছিলেন। কিন্তু থানা মামলা নেয়নি। এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রামু থানা বা ট্রাইব্যুনালে যাওয়ার পরামর্শ দেন। সে মোতাবেক বুধবার (১৯ আগস্ট) দুপুর ১২টার দিকে কক্সবাজার শহর থেকে রামু থানার দিকে রওনা দেন তিনি। কিন্তু ঢাকা থেকে শিপ্রার আইনজীবীরা থানায় মামলা করতে নিষেধ করেন। তাই শ্রিপা দেব নাথ আবার কক্সবাজার ফিরে আসেন।

আইনজীবী মাহবুবুল আলম টিপু আরও জানান, এই ঘটনায় হাইকোর্টে একজন আইজীবী দুই পুলিশ সুপারের রিরুদ্ধে রীট পিটশন দাখিল করেছেন। হাইকোর্ট রীটের শুনানি শেষে আগামীকাল বৃহস্পতিবার আদেশ দিবেন। এ কারণে শিপ্রা রামু থানায় মামলা করতে যাননি। ওই আদেশের প্রেক্ষিতেই পরে মামলা করা হবে।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মো. রাশেদ খান।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!