আন্দোলনের অজুহাতে নাশকতার পরিকল্পনা, বাকলিয়ায় ৩ শিবির ক্যাডার ধরা

চট্টগ্রামের বাকলিয়ার শাহ আমানত সেতু এলাকা থেকে ৩ শিবির ক্যাডারকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হল ইসলামী ছাত্র শিবির চট্টগ্রাম মহানগর উত্তরের সাথী মো. শহীদুল্লাহ (২১), তানভিরুল ইসলাম (২৪) ও আব্দুল্লাহ আল মাহফুজ (২২)।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকালে তাদের আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ১২টি লোহার রড, ৫টি লাঠি ও ৪টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়। এছাড়া তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের ধর্মীয় বই জব্দ করা হয়েছে। অভিযানের সময় ঘটনাস্থল থেকে আরও ৩০-৪০ জন পালিয়ে গেছে বলে জানা গেছে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, আটককৃতরা সম্প্রতি সিলেট এমসি কলেজে সংঘটিত হওয়া গণধর্ষণের ঘটনায় আন্দোলনের অজুহাতে নাশকতা করার পরিকল্পনা করছিল। তারা জামায়াত-শিবিরের সক্রিয় ক্যাডার। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা জানায়, পলাতক শিবির কর্মীদের মধ্যে ইসলামী ছাত্র শিবির চট্টগ্রাম মহানগর উত্তরের সাথী আব্দুল্লাহ আল মারুফ, বাঁশখালী থানা শিবিরের সভাপতি হামিদ হাসান, কক্সবাজার জেলা শিবিরের সেক্রেটারি আমান উল্যাহ, সাতকানিয়া থানা শিবিরের সাংগঠনিক সম্পাদক জুবায়েদ, সাতকানিয়া থানা শিবিরের বাইতুলমাল সম্পাদক সাইফুল ইসলাম, সাতকানিয়া থানা শিবিরের অফিস সম্পাদক মো. সাইফুদ্দিন, কক্সবাজার শিবিরের সমাজসেবা সম্পাদক আনোয়ার হোসেন, মহানগর ছাত্র শিবির দক্ষিণের সাহিত্য সম্পাদক মো. আরাফাত, কক্সবাজার শিবিরের মানব সম্পাদক মো. নেজাম, ফেনী জেলা শিবিরের সহকারী বিজ্ঞান সম্পাদক আবুল কালামও রয়েছে।

এএইচ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!