আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ব্রাজিলের সহজ জয়

কোপা থেকে ছিটকে গেলেন নেইমার

নেইমার আর চোট, দুটির সঙ্গে যেন একটি আশ্চর্য সেতুবন্ধন। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে যখন মাত্র ৮ দিন বাকী, এমন সময় ব্রাজিল শিবিরে চরম দুঃসংবাদ। কোপা আমেরিকার মেগা আসর থেকে ছিটকে গেছেন স্বাগতিকদের সবচেয়ে বড় তারকা নেইমার।

বৃহস্পতিবার ব্রাজিল ফুটবল কনফেডারেশনের পক্ষ থেকে বিবৃতিতে নেইমারের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়েছে, ‘নেইমারের চোট যথেষ্টই গুরুতর। হাতে যা সময় রয়েছে তাতে ফিট হয়ে তার পক্ষে টুর্নামেন্ট খেলা কোনোভাবেই সম্ভব নয়।’
আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ব্রাজিলের সহজ জয় 1
ম্যাচের শুরুতেই নেইমারের ইনজুরি। তবে মাঠের পারফরম্যান্সে সেটির প্রভাব পড়েনি। বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাতারকে সহজেই হারিয়েছে ব্রাজিল। ঘরের মাঠে সেলেসাওদের জয়টি ২-০ ব্যবধানে।

এস্তাদিও ন্যাসিওনাল দ্য ব্রাসিলিয়ায় অনুষ্ঠেয় ম্যাচের ২১তম মিনিটে ট্যাকলের শিকার হয়ে ডান গোড়ালিতে চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। কোপা আমেরিকার এক সপ্তাহ আগে নেইমারের ইনজুরি দুর্ভাবনায় ফেলেছে ব্রাজিলকে।

ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর বেঞ্চে বসে নেইমারকে কাঁদতে দেখা যায়। এর পরপরই মেডিকেল স্টাফদের সহায়তায় ব্রাজিলের নাম্বার টেনকে ড্রেসিংরুমে নিয়ে যাওয়া হয়।

নেইমার মাঠ ছাড়ার পাঁচ মিনিট আগে লিড নেয় ব্রাজিল। খেলার ১৬তম মিনিটে দানি আলভেজের পাস থেকে লাফিয়ে ওঠা বলে দারুণ হেডে গোলরক্ষক সাদকে পরাস্ত করে স্বাগতিকদের এগিয়ে নেন রিচার্লিসন।

আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। রিচার্লিসনের সঙ্গে বল দেয়া-নেয়া করে দারুণ শটে স্কোরলাইন ২-০ করেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসাস।

প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি ব্রাজিল। টানা সাত ম্যাচ জিতে ব্রাজিলের বিপক্ষে খেলতে আসা কাতার বিরতির পর ব্যবধান কমানোর চেষ্টা করে সফলতা পায়নি।

যোগ করা সময়ে পেনাল্টি পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেনি ২০২২ বিশ্বকাপের আয়োজকরা। বুয়ালেমের নেয়া স্পটকিক ক্রসবারে লাগলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে টিটের ব্রাজিল।

২০০৭ সালের পর প্রথমবারের মতো কোপা আমেরিকার শিরোপা জয়ের জন্য মরিয়া ব্রাজিল। তবে টুর্নামেন্টের আগেই দলের তারকা খেলোয়াড়ের ইনজুরি ব্রাজিলের কপালে দুশ্চিন্তার ভাঁজই ফেলল।

কোপা আমেরিকার আগে আগামী রোববার শেষ প্রস্তুতি ম্যাচে হন্ডুরাসের মুখোমুখি হবে ব্রাজিল। আগামী ১৪ জুন মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে সেলেসাওরা। গ্রুপপর্বের বাকি দুটি ম্যাচে ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে লড়বে স্বাগতিক ব্রাজিল।

দিনের অন্য প্রীতি ম্যাচে জ্যামাইকার কাছে ০-১ গোলে হেরেছে মার্কিন যুক্তরাষ্ট্র। আসন্ন গোল্ডকাপের আগে এমন হার যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তাই দিল। অন্যদিকে গোল্ডকাপের আগে সহজ জয় পেয়েছে মেক্সিকো। ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারিয়েছে গোল্ডকাপের ইতিহাসের সবচেয়ে সফল দলটি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!