আনোয়ারা বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে অভিযোগ অনেক

চট্টগ্রামের আনোয়ারায় পল্লী বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। খামারের মিটার দেখিয়ে আবাসিকে জরিমানা, সংযোগ-সংযোজন লাইন, খুঁটি স্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রেই রয়েছে নানা অনিয়ম। বিদ্যুৎ সংযোগ চাইতে গিয়ে নাজিম উদ্দিন নামে এক ব্যক্তি লাঞ্ছিত হয়েছেন বলেও জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বরুমছড়া গ্রামে বাড়ির পাশে ঝুঁকিপূর্ণভাবে থাকা বৈদ্যুতিক খুঁটি সরাতে জন্য মৌখিকভাবে একাধিকবার অফিসে অভিযোগ দেন গ্রাহক মোহাম্মদ ইয়াকুব নামে এক ব্যক্তি। দায়িত্বরত কর্মকর্তা (ডেপুটি জেনারেল ম্যানেজার) বেলায়েত হোসেনের সাথে যোগাযোগ করলেও কোনো সুরাহা পাননি। শেষমেষ নিরুপায় হয়ে লিখিত অভিযোগও করেন তিনি। গত জানুয়ারিতে হাইলধর ইউনিয়নের মালঘর বাজার এলাকার নাজিম উদ্দিন নামে আরেক গ্রাহক চলতি মৌসুমে বোরো চাষের জন্য বিদ্যুৎ সংযোগ চেয়ে ডেপুটি জেনারেল ম্যানেজার বেলায়েত হোসেনের কাছে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে নাজিমকে লাঞ্ছিত করে অফিস থেকে বের করে দেন। এ বিষয়ে নাজিম উদ্দিন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের বরাবর লিখিত অভিযোগ করেন।

অন্যদিকে, বারখাইন গ্রামের আমির হোসেন ও তার ছোট ভাইয়ের মুরগীর খামারে আলাদা লাইন থাকলেও গ্রাহক আমির হোসেনের আবাসিক মিটারে খামারে সংযোগ দিয়েছে বলে জানিয়ে ৩ হাজার জরিমানা করে বিদ্যুৎ অফিস।

গ্রাহক মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, চলতি মৌসুমে চাষ করার জন্য বিদ্যুৎ সংযোগ চেয়েছিলাম। আমাকে অফিসে গেলে লাঞ্ছিত করে। এ বিষয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের বরাবার লিখিত অভিযোগ করেছি।

অন্য অভিযোগকারী গ্রাহক মোহাম্মদ ইয়াকুব বলেন, ‘ঝুঁকিপূর্ণ তার ও বৈদ্যুতিক খুঁটি সরানোর জন্য মৌখিক ও লিখিতভাবে আবেদন করলেও এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। ১১ হাজার লাইনের তার আর খুঁটি যে ভাবে ঝুলে আছে যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় দুর্ঘটনা। বাড়ির পাশে ছোট ছেলে-মেয়ে খেলা করে।এ নিয়ে দুশ্চিন্তায় আছি।

এ বিষয়ে আনোয়ারা পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বেলায়েত হোসেনের সাথে মুঠোফোনে একাধিবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!