আনোয়ারা ডাকবাংলো সড়কের নাজুক অবস্থা

মো. ইমরান হোসাইন, আনোয়ারা

আনোয়ারা উপজেলার সদর ইউনিয়নের ডাকবাংলো সড়কের অবস্থা খুবই নাজুক। ফলে জনসাধারণের চলাচলে বেড়েছে দুর্ভোগ। ব্যাহত হচ্ছে শিক্ষার্থীসহ ওই এলাকার কয়েক হাজার মানুষের যোগাযোগ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্ষা মৌসুমের শুরুতে দীর্ঘ কয়েক কিলোমিটার সড়ক মারাত্মক খানা-খন্দে ক্ষত-বিক্ষত হয়েছে। রাস্তার মাঝখানে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় জনচলাচলে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়, উপজেলার বিভিন্ন অফিস আদালতে কর্মরর্ত কর্মকর্তারাসহ ঐ এলাকায় কয়েক হাজার মানুষের চলাচলের একমাত্র সড়ক এটি। সড়কটির বেহাল দশার কারণে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে সাধারণ মানুষের চলাচল ও বিভিন্ন স্কুল কলেজের কয়েক হাজার শিক্ষার্থীর। সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলাচলে দুর্ভোগ দিন দিন বাড়ছে। অল্প বৃষ্টি ও জোয়ারের পানিতে প্লাবিত হয়ে সড়কের বিভিন্ন পয়েন্টে পানি জমে গর্তের সৃষ্টি হলে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। ইতিমধ্যে সড়কের বিভিন্ন অংশ ভেঙ্গে রাস্তায় বিশাল বিশাল ক্ষতের সৃষ্টি হয়ে বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সেলিম বলেন, সড়কের বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে ভাঙ্গন ও বড় বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে উঠেছে। একটু বৃষ্টি হলে ও জোয়ারের পানিতে সড়ক প্লাবিত হয়। এতে করে স্কুল কলেজের শিক্ষার্থী ও সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগে পড়তে হয়। সড়কটি জরুরি ভিত্তিতে সংস্কার করা না হলে যেকোনা মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

স্কুল ছাত্র মোহাম্মদ এহছান বলেন, আমাদের স্কুলে যাওয়ার একমাত্র সড়ক এটি। বৃষ্টি ও জোয়ারের পানিতে সড়কটি পানিতে ডুবে থাকে। এটি সংস্কার করা খুবই প্রয়োজন।
এ ব্যাপারে আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন, সড়কটি সংস্কারের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। আশা করছি শীঘ্রই এটি সংস্কারের কাজ শুরু করা হবে।

এস.আর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!