আনোয়ারায় বিয়ের অনুষ্ঠানে হামলা: মামলা তুলতে বাদিকে হুমকি

চট্টগ্রামের আনোয়ারার পূর্ব গহিরা গ্রামে মনির আহমদের মেয়ের বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে তার পরিবারের উপর সন্ত্রাসী হামলা ও স্বজনদের লাঞ্ছিত ও স্বর্ণালংকার ছিনতাইনের ঘটনায় মামলা তুলে নিতে ও প্রাণনাশের হুমকি দিচ্ছে বাদির পরিবারকে। ভয় ও আতংকে ঘরে থাকছেন না বাদির পরিবার।

বিবাদিপক্ষ উল্টো মামলা তুলে নিতে পরিবারকে হুমকি দিচ্ছে বলে জানিয়েছেন বাদির পরিবার।

জানা যায়, ১৩ জুন বৃহস্পতিবার রাতে উপজেলার বারশত ইউনিয়নের সুরমা পুকুর পাড়ে একটি কমিউনিটি সেন্টারে মনির আহমদের মেয়ের বিয়ের অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানে মনির আহমদ পরিবার নিয়ে যাওয়ার পথে পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় কয়েকজন লোক দেশি অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। একপর্যায়ে তার পরিবারকে লাঞ্ছিত করে এবং স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ সময় ছিনতাইকারীদের হাতে মোহাম্মদ জাফর (১৯), মোছাম্মৎ কামরুন্নাহার (৫০), রানু আকতার (৩৫) ও মঞ্জু আকতাকে (৩৫) গুরুতরভাবে আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

মামলার বাদি মোহাম্মদ ফরিদ বলেন, ‘একমাস আগে তাদের সাথে আমার পরিবারের সাথে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বিরোধ সৃষ্টি হয়। এটি স্থানীয় সালিশি বৈঠকের মাধ্যমের সমাধান হয়। কিন্তু আমার বোনের বিয়ের মেহেদী অনুষ্ঠানে যাওয়ার পথে তারা পূর্ব শত্রুতার জেরে আমার পরিবারের উপর ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে হামলা করে ও স্বর্ণালংকার ছিনতাই করে।’

‘এ ঘটনায় আমি থানায় মামলা করলে তিনি মামলা তুলে নিতে প্রাণনাশের হুমুকি দিচ্ছেন এবং আমাদের একটি পাল্টা মামলাও করেছেন। ভয়ে আমরা এখন ঘর ছাড়া। আমি এর সুষ্ঠু বিচার চাই।’

এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই বিল্লাল হোসেন বলেন, এ মামলার তদন্ত চলছে, মামলার অভিযুক্তরা বাদিপক্ষকে আসামী করে পাল্টা মামলা করেছে। তদন্ত শেষে অপরাধীদের আইনের আওতায় আনা হবে। বাদিকে হুমকির ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!