আনোয়ারায় ঘুষের টাকাসহ দুদকের হাতে ধরা সার্ভেয়ার

চট্টগ্রামের আনোয়ারায় ডিজিটাল ভূমি জরিপ কাজে নিয়োজিত মো. শহীদুল হক নামে এক সার্ভেয়ারকে ঘুষের টাকাসহ গ্রেপ্তার করেছে দুনীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় চাতরী চৌমুহনী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদক কর্মকর্তা জানান, উপজেলার বটতলী গ্রামের পূর্ব তুলাতলী মৌজার ডিজিটাল ভূমি জরিপ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ভূমি মালিকদের কাছ থেকে চাওয়া হচ্ছে অর্থ। আর তা না পেলে জরিপ কর্মীরা জমি খাস অথবা প্রকৃত মালিক বাদ দিয়ে অন্যের নামে রেকর্ড দেওয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। জরিপ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করে স্থানীয়রা। এ অভিযোগে ভিত্তিতে ঘুষের ২০ হাজার টাকাসহ সার্ভেয়ার মো. শহীদুল হককে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৩ জুলাই জরিপ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে স্থানীয়রা জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) সুজন, মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ রহিম, মোহাম্মদ বেলাল ও মোহাম্মদ কাইয়ূমসহ জরিপ কাজে নিয়োজিত সার্ভেয়ার ও কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও জরিপ পরিচালনা কমিটির সভাপতি শেখ জোবায়ের আহমদের বলেন, ‘দুর্নীতির অভিযোগে ঘুষের টাকাসহ সার্ভেয়ার মো. শহীদুল হককে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুদক। ঘুষ বাণিজ্যের অভিযোগ আরও পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!