আধুনিকায়ন হচ্ছে বন্দরটিলার ম্যাটারনিটি হাসপাতাল

আধুনিকায়ন হচ্ছে বন্দরটিলার ম্যাটারনিটি হাসপাতাল। হাসপাতালের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৭৩ লাখ টাকা চট্টগ্রাম সিটি কর্পোরেশন অনুদান পেয়েছেন।

শনিবার (১৪ মে) সকালে বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালের সংস্কারকাজ পরিদর্শন করেন ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. জিয়াউল হক সুমন। আগামী তিন মাসের মধ্যে হাসপাতালের আধুনিকায়ন ও উন্নয়নকাজ শেষ হবে বলে জানান তিনি।

জানা যায়, প্রয়াত সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সময় বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালের যাত্রা শুরু হয়। বন্দর-পতেঙ্গার নিম্ন আয়ের পরিবারগুলো কম খরচে চিকিৎসা সেবা পেত এখানে। কিন্তু সাবেক মেয়র মনজুর আলমের সময় হাসপাতালটি প্রাইভেট কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হলে ধীরে ধীরে কার্যক্রম বন্ধ হতে থাকে।

এরপর ২০১৫ সালে কাউন্সিলর জিয়াউল হক সুমন ম্যাটারনিটি হাসপাতালের বিষয়ে তৎকালীন মেয়র আ জ ম নাছির উদ্দিনকে জানালে আগের চুক্তি বাতিল হয়। বর্তমান মেয়র এম রেজাউল করিম চৌধুরী ম্যাটারনিটি হাসপাতালের আধুনিকায়ন ও উন্নয়নের জন্য সরকারের কাছে আবেদন করলে ৭৩ লাখ টাকা অনুদান পায় সিটি কর্পোরেশন।

কাউন্সিলর হাজী মো. জিয়াউল হক সুমন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘অভিজ্ঞ ডাক্তারদের পরিচালনায় বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালে বিশেষ করে গর্ভবতী মহিলাদের অনেক সুযোগ-সুবিধা রয়েছে। ওষুধপত্রসহ একজন সিজারের রোগীর খরচ হয় ১৩ হাজার টাকা। হাসপাতালের রুম, আসবাবপত্র, যন্ত্রপাতি, বিশুদ্ধ পানি ব্যবস্থার বিষয়গুলো দেখা হচ্ছে।

তিনি বলেন, ‘ম্যাটারনিটি হাসপাতালটি আধুনিকায়ন হলে গার্মেন্টস শ্রমিক থেকে শুরু করে অসহায় গরিব পরিবারগুলো স্বল্প খরচের মধ্যে উন্নত চিকিৎসা পাবে।’

এ সময় উপস্থিত ছিলেন আঞ্চলিক মেডিকেল অফিসার ইনচার্জ ডা. মো. হাসান মুরাদ, সিটি কর্পোরেশনের প্রকৌশলী, চিকিৎসক ও দলীয় নেতৃবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!