আদালত ভবনকে পরীর পাহাড় বলা যাবে না, আদালতের আদেশ

চট্টগ্রাম নগরীর আদালত ভবন এলাকাকে পরীর পাহাড় বলা ও লেখা যাবে না বলে অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১০ নভেম্বর) চট্টগ্রাম সদর প্রথম সিনিয়র সহকারী জজ ইসরাত জাহান নাসরিনের আদালত এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, আদালত ভবন এলাকা কোর্ট হিল নাকি পরীর পাহাড় নাম হবে তা নির্ধারণ করতে ৭ নভেম্বর আদালতে দেওয়ানি মামলা দায়ের করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন।

একইদিন (৭ নভেম্বর) মামলার বিবাদীদের তিন দিনের মধ্যে ‘পরীর পাহাড় লেখার ওপর নিষেধাজ্ঞা কেন দেওয়া হবে না’- এর ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছিলেন।

মামলার বাদী অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, কারণ দর্শানোর জবাব না দেওয়া পর্যন্ত আদালত ভবন এলাকাকে পরীর পাহাড় বলা বা লেখা যাবে না বলে আদালত আদেশ দিয়েছেন। বিবাদীপক্ষ জবাব দাখিলে সময় চেয়েছেন। আদালত সময় মঞ্জুর করেছেন।’

জিয়াউদ্দিন বলেন, ‘একইসঙ্গে আদেশ দিয়েছেন, কোর্ট হিলকে পরীর পাহাড় হিসেবে প্রচার, নথিপত্রে উল্লেখ এবং পত্র বিনিময়ের ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা থাকবে। বিবাদীপক্ষ যখন জবাব দাখিল করবেন তখন এ বিষয়ে শুনানি শেষে পূর্ণাঙ্গ আদেশ দেবেন।’

মামলায় পক্ষ করা হয় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হাসান ও সহকারী কমিশনার (ভূমি-বাকলিয়া) আতিকুর রহমানকে।

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!