আগ্রাবাদে গণপূর্তের ঝুঁকিপূর্ণ ভবনে ভাড়ার বাণিজ্য

১২৮ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করল প্রশাসন

চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ সরকারি সিএন্ডবি কলোনি এলাকায় অভিযান চালিয়ে ১২৮টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, আগ্রাবাদ সরকারি সিএন্ডবি কলোনির ৮টি ভবন গণপূর্ত বিভাগ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বসবাসের অযোগ্য হিসেবে ঘোষণা করে। এ ঘোষণার পর বসবাসরত পরিবারগুলো চলে যায়। এরপর ভবনগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় আবাসন পরিদপ্তর এসব ভবনের ১২৮টি বাসার বরাদ্দ বাতিল করে। কিন্তু সরকারি আদেশ উপেক্ষা করে কয়েকজন কর্মকর্তা ও বহিরাগত মিলে বাসাগুলো ভাড়া দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল।

জানা গেছে, ভবনগুলোতে প্রায় অবৈধভাবে ৫০টি পরিবার বসবাস করে আসছে। এছাড়া বাসা-বাড়িগুলোতে রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সংযোগের পাইপগুলো পুরাতন হওয়ায় যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। ফলে কেডিসিএল কর্তৃপক্ষ ভবনগুলোর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে পর পর দুইবার গেলেও অবৈধ দখলদারদের বাঁধার মুখে ফিরে আসতে হয়। আজকের অভিযানে মোট ১২৮টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সরকারি ভবন বাস অযোগ্য ঘোষণা করার পরও কিছু অসাধু লোক ভবনগুলো ভাড়া দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল। ভবনগুলোর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে দখলদারের বাঁধার মুখে ফিরে আসতে হয়। বুধবারের অভিযানে ১২৮টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান তিনি।

সিএম/এমএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!