আগুনে পুড়ল ১৪ বসতঘর

চট্টগ্রামের বোয়ালখালীতে আগুনে পুড়ে গেছে ১৪ বসতঘর। সোমবার (২৫ জানুয়ারি) বিকাল ৪টা ১৫ মিনিটের দিকে উপজেলার পশ্চিম শাকপুরা শেখ আহমদ চেয়ারম্যান বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বোয়ালখালী ও পটিয়া ফায়ার সার্ভিস স্টেশনের তিনটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিক আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি নিরুপণ করা যায়নি।

পুড়ে যাওয়া বসতঘরে ২৩ পরিবার বাস করত বলে ক্ষততিগ্রস্থরা জানান। তারা বলেন, বিকেল বেলা হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখে সবাই দৌঁড়ে ঘর থেকে বের হয়ে যায়।

কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হল সে বিষয়ে বিস্তারিত জানতে পারেন নি ক্ষতিগ্রস্থরা। আগুনে নগদ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান আসবাবপত্রসহ প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তারা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক মো. ফরিদ আহমদ বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন।’

ফরিদ আহমদ আরও বলেন, ‘তবে সরু রাস্তা ও গাড়ি চলাচলের মতো উপযুক্ত জায়গা না থাকায় কর্মীদের আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হিমসিম খেতে হয়েছে।’

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থরা হলেন, ফাতেমা বেগম, মধু মিস্ত্রী, আবুল হাশেম, মো. আবু, আবু জাকের, এনাম, আলী আকবর, ফজল কাদের, চনসু, দিদার মাষ্টার, ইসহাক, মাসুদ, তসলিম, নুর ইসলাম, আলী আসগর, আলী আকবর, ইদ্রিস, আমিনুল হক, নুরুল আজাদ, সাইদুল ইসলাম, শফি, মফিজ ও শাহ আলম।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!