আকবরশাহে কর্মজীবী সমিতির কোটি টাকা আত্মসাৎ, আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন

চটগ্রাম নগরীর আকবরশাহ এলাকায় ‘সবুজ পল্লী শ্রমজীবী সমবায় সমিতি’ ও ‘প্রত্যাশা কর্মজীবী সমবায় সমিতি’  নামের দুটি সংগঠনের প্রায় এক কোটি  টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন করেছে সমিতির সদস্যরা। 

বুধবার (১৭ মে) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের  সামনে সংগঠনের সভাপতি কাজী আলতাফ হোসেন নামের এক ব্যক্তির বিরুদ্ধে এই মানববন্ধন করেন তারা।

সমিতির সদস্যরা জানান, নিজেদের আর্থিক কল্যাণে এককালীন ১০০০ টাকা ও বাসস্থান বাবদ এক একজনের কাছ থেকে ৩০ হাজার, ৫০ হাজার, ও ৭০ হাজার টাকা করে সঞ্চয় জমা রাখার নিয়মে একটি সমবায় সমিতি করেন তারা। বাস্তুহারা, দিনমজুরদের অংশগ্রহণে করা হয় এই সমিতি। এতে সদস্য করা হয় পাঁচ শতাধিক ব্যক্তিকে।

২০১৬ সাল থেকে এই সমিতি কার্যক্রম শুরু হয়। কিছুদিন পর কয়েকজনকে উপদেষ্টা পরিষদ রেখে সংগঠনের কার্যকরী পরিষদের সভাপতি করা হয় আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেনকে।

নতুন কমিটি গঠন হওয়ার পর সমিতির টাকায় সদস্যদের জন্য জায়গা ক্রয় করার কথা থাকলেও এই পর্যন্ত কোনো জায়গায় ক্রয় করা দূরের কথা সংগঠন অফিসের অস্তিত্বও রাখেননি সভাপতি।

মানববন্ধনে সদস্যরা অভিযোগ করেন, কাজী আলতাফ হোসেন সভাপতি হওয়ার কিছুদিন পর থেকে নিজের খেয়াল-খুশি মতো কার্যক্রম চালিয়ে যান। এসব অন্যায় কাজের বিষয়ে সদস্যদের চাপের মুখে কয়েকবার বৈঠকে বসলেও তিনি টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানান।

সদস্যরা আরও বলেন, সমিতির সদস্যদের চাপের  মুখে  গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে হওয়া বৈঠকে তিনি সমিতির হিসাব বুঝিয়ে দেওয়ার জন্য কিছুদিন সময় নেন। পরে আর সেই হিসাব দেননি। ইতোমধ্যে এসব বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় সংসদ সদস্যের কাছে লিখিতভাবে জানানো হয়। কিন্তু তাতেও কোনো ফল পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সমিতির সদস্য বাদশা মিয়া, রুহুল আমিন ড্রাইভার, শাহ আলম, নুরুল হক, হাসিনা বেগম, মাইনুদ্দীন, মইনুল হক পিংকু, শাফিয়া খাতুন, কহিনুর বেগম, আয়েশা বেগমসহ সংগঠনের শতাধিক সদস্য।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!