আকবরশাহের ‘ডন’ নুরুকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নিল সন্ত্রাসীরা

নুরু বাহিনীর তোপের মুখে পুলিশ ছিল অসহায়

চট্টগ্রাম নগরীতে পুলিশের হাত থেকে ছিনতাই করে নিয়ে যাওয়া হয়েছে শীর্ষ এক সন্ত্রাসীকে। চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন ১ নম্বর ঝিল এলাকায় ঘটেছে এমন ঘটনা। ছিনিয়ে নেওয়া ওই সন্ত্রাসী নুরু ১ নম্বর ঝিল এলাকার অঘোষিত ‘ডন’।

শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে নুরুকে গ্রেপ্তারে আকবর শাহ ১ নম্বর ঝিলে পুলিশি অভিযান শুরু হলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, আসামি ধরতে গিয়ে স্থানীয় নুরু বাহিনীর সাথে পুলিশের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময়ের ঘটনাও ঘটেছে বলে খবর পাওয়া গেছে। এ সময় নুরু বাহিনীর তোপের মুখে অনেকটা অসহায়ভাবে সেখান থেকে ফিরে যান পুলিশ বাহিনীর সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, নুরু ১ নম্বর ঝিল এলাকার অঘোষিত ‘ডন’। স্থানীয় সাবেক কাউন্সিলর জহিরুল আলম জসিমের ছত্রচ্ছায়ায় এই এলাকায় অবাধে মাদকব্যবসা , চাঁদাবাজি, ভূমি দস্যুতাসহ অসংখ্য অপরাধের নেতৃত্ব দেওয়া এই নুরু ১ নম্বর ঝিল এলাকার পাহাড়ের ওপর তার দলবল নিয়ে আস্তানা গেড়ে যাবতীয় অপরাধ কার্যক্রম পরিচালনা করে।

শনিবার বিকেলে ওই এলাকার শেখ রাসেল স্মৃতি সংসদ থেকে নোবেল ও তানভির নামে দুজনকে অপহরণ করে নিয়ে যাওয়ার পর তাদের উদ্ধারে অভিযান চালায় পুলিশ। পরে তাদের উদ্ধার করে নুরুকে গ্রেপ্তারও করে পুলিশ। এসময় অতর্কিতভাবে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় নুরু বাহিনীর সদস্যরা।

জানা গেছে, প্রথমে পুলিশকে লক্ষ করে ইট পাটকেল ছুড়লে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। এর জবাবে নুরু বাহিনীর সদস্যরাও গুলি ছোড়ে। এক পর্যায়ে নুরুকে পুলিশের হাত থেকে ছিনতাই করে নিয়ে যায় তারা।

স্থানীয় ও ঘটনার প্রত্যক্ষদর্শীদের সঙ্গে আলাপ করে জানা গেছে, নুরু বাহিনীর তোপের মুখে অনেকটা অসহায়ভাবে সেখান থেকে ফিরে যায় পুলিশ বাহিনীর সদস্যরা। পরে অভিযান চালিয়ে আজম নামে নুরুর এক সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ।

স্থানীয় সুত্রে এসব তথ্য জানা গেলেও বিস্তারিত জানতে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেনের মোবাইলে দফায় দফায় কল করেও সাড়া পাওয়া যায়নি।

এদিকে চট্টগ্রাম মেট্রোপোলিটন পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার মো. আরিফ হোসেন বলেন, ‘নুরু একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে একাধিক মামলায় ওয়ারেন্টও রয়েছে। আমরা সেখানে যাওয়ার পর নুরু তার দলবল নিয়ে হামলা করে পুলিশের উপর। সেই সময় পুলিশ আত্মরক্ষার্থে শটগানের গুলি ছোঁড়ে। এই ঘটনায় আকবর শাহ থানায় একটা নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।’

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!