আওয়ামী লীগের প্রচার উপ কমিটিতে টানা তিনবার সদস্য নুরুল ইসলাম

তৃতীয়বারের মত বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সদস্য মনোনীত হয়েছেন ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ওয়েল গ্রুপের চেয়ারম্যান সৈয়দ নুরুল ইসলাম।

বুধবার (৩ ফেব্রুয়ারি) হোসেন তওফিক ইমামকে চেয়ারম্যান ও ড. আব্দুস সোবহান গোলাপকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সম্মতিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কমিটি অনুমোদন দেন।

জানা গেছে, চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার মোহরা এলাকার একান্নবর্তী শিল্পপতি ও রাজনৈতিক পরিবারের সন্তান সৈয়দ নুরুল ইসলাম। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সৈয়দ নুরুল ইসলাম চট্টগ্রামের রাজনীতিতেও দীর্ঘদিন ধরে সক্রিয়। তিনি সদ্য ঘোষিত স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনোনীত হয়েছেন।

দেশের পোশাকখাত ও খাদ্য ব্যবসার সফল উদ্যোক্তা সৈয়দ নুরুল ইসলাম চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুচ ছালামের ছোট ভাই। এছাড়া ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতেও সক্রিয় ছিলেন তিনি।

পুনরায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সদস্য মনোনীত হওয়ার বিষহে সৈয়দ নুরুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সকালে ফেসবুক খুলতেই দেখি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তৃতীয় বারের মত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য করা হয়েছে আমাকে। তৃতীয়বারের মত পদ পেয়ে দলের প্রতি তার দায়িত্ব আরও বেড়ে গেল। আমি গ্রুপ পলিটিক্সের ঊর্ধ্বে থেকে কাজ করতে চাই।’

তিনি আরও বলেন, ‘দলের মধ্যে অনৈক্য ও বিদ্রোহ আমাকে আহত করে। চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন দেখে আমি বিস্মিত হয়েছেন। কারণ আমি ৭৫ পরবর্তী দুঃসময়ে রাজনীতি করা লোক। দলের দুঃসময়ে পাশে ছিলাম। এখনকার মত গজিয়ে উঠা রাজনীতিবিদ তখন ছিল না। এখনকার মত সবাই আওয়ামী লীগ, সবাই নৌকা তখন ছিল না। তাই দলের শৃঙ্খলাবোধ থাকাটা জরুরী। আমি হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী দলের জন্য কাজ করে যাব।’

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!