আওয়ামী লীগের অন্তঃকোন্দল: মিরসরাইয়ে হামলা-পাল্টা হামলায় আহত ৮

চট্টগ্রামের মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নে আওয়ামী লীগের অন্তঃকোন্দলে হামলা-পাল্টা হামলায় গত ১০ দিনে যুবলীগ-ছাত্রলীগের অন্তত ৮ কর্মী আহত হয়েছেন।

সর্বশেষ শুক্রবার (২৭ মার্চ) সাধুরবাজার এলাকায় নুরুন্নবী (৩২) নামের এক যুবলীগ কর্মীকে কূপিয়ে জখম করা হয়।

এর আগে গত ১৮ মার্চ থেকে ইউনিয়নের বিভিন্নস্থানে প্রতিপক্ষের হামলায় ৭ কর্মী আহত হয়েছেন।

এ ঘটনার জের ধরে মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন চৌধুরী বাড়িতে হামলা চালিয়ে দরজায় তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

আহতের ভাই সাখাওয়াত হোসেন রুবেল বলেন, ‌আমার ভাই নুরুন্নবী সাধুরবাজার থেকে হেঁটে বাড়ি আসার পথে ১০-১২ জন রামদা ও দেশীয় অস্ত্র নিয়ে তার উপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীদের এলোপাতাড়ি কোপে নুরুন্নবীর মাথায় গুরুতর জখম হয়। এ সময় তার চিৎকারে আশেপাশের লোক এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় মাতৃকা হাসপাতালে নিয়ে গেলে তার আবস্থার অবনতি হওয়ায় নুরুন্নবীকে চমেকে চমেকে পাঠিয়ে দেন কর্তব্যরত চিকিৎসক। জাহাঙ্গীর চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দির এ ঘটনার মূল হোতা।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন চৌধুরী হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, নুরুন্নবীকে কে বা কারা মেরেছে আমি জানি না। কিন্তু তারা আমার বাড়িঘর ভাংচুর করে এবং দরজায় তালা লাগিয়ে দেয়। এছাড়া ছাত্রলীগ নেতা সফর আলীর বাড়ি ঘরও ভাংচুর করে।

তিনি আরও বলেন, উপজেলা আওয়ামী লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলামের নির্দেশে গত ১৮ মার্চ রাতে ছাত্রলীগকর্মী আরমানকে কূপিয়ে জখম করে। পরে সমিতিরহাট এলাকায় ইমাম হোসেন বাদশা, বদিউল্লাহ পাড়ায় জামশেদ আলম, আবুতোরাব বাজারে আব্দুর রহিম, তিনঘোরিয়াটোলা এলাকায় জিসানের উপর হামলা করা হয়। তারপরও আমি সবাইকে শান্ত থাকতে বলেছি। কারণ আমি হামলা-মামলার রাজীতিতে বিশ্বাস করি না।

এসব হামলার ঘটনায় মিরসরাই থানায় দুটি পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম তার নির্দেশে হামলার বিষয়টি অস্বীকার বলেন, তারা মিথ্যাচার করছে, আমি নোংরা রাজনীতি করি না। মূলত জাহাঙ্গীর চেয়ারম্যান ও মহিউদ্দিনের নির্দেশে হামলাগুলো হয়েছে। গত বুধবার আমার ব্যবহৃত গাড়িতেও হামলা করেছে।

মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফায়েল উল্লা চৌধুরী নাজমুল বলেন, গত ১৮ মার্চ হামলার সূত্রপাত হয়েছে। আমি বিষয়টি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর ভাইকে অবহিত করেছি।

মিরসরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বিপুল চন্দ্র নাথ বলেন, আহত ব্যক্তির আবস্থা গুরুতর। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আজকের ঘটনায় এখনো অভিযোগ দেয়নি। এর আগে হামলার দুটি অভিযোগ পেয়েছি। খুব শীঘ্রই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!