আওয়ামী লীগের নেতৃত্ব মেনে নিতে বিএনপির প্রতি আহ্বান মেয়র নাছিরের

মোহরায় জাতীয় শোক দিবসের আলোচনা কোন বিভ্রান্তি নয়, বঙ্গবন্ধুর আওয়ামী লীগের নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে, তা মেনে নিন। বিএনপির নেতাকর্মীদের প্রতি এমন আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে চট্টগ্রাম শহরের মোহরায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকীর আলোচনায় তিনি একথা বলেন।

এ সময় কথায় কথায় ভারত বিরোধীতা করে দেশের মানুষকে বিভ্রান্ত না করারও অনুরোধ জানান তিনি।

মেয়র বলেন, ‘ধর্মের নামে বিএনপি রাজনীতি করলেও মদের লাইসেন্স দিয়েছিলেন জিয়াউর রহমান। অথচ বঙ্গবন্ধু মদের লাইসেন্স দেননি। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন আরো বলেন, ৩ কোটি ৭০লক্ষ মানুষের ভাগ্য উন্নয়ন করেছে বর্তমান সরকার। ২০৩০সালের মধ্যে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে নাগরিক দায়িত্ব পালন করতে হবে।’

শোক আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ফয়সাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান বক্তা বক্তা ছিলেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান ও সনাতনী সংগঠক, পুজা উদযাপন পরিষদের নেতা শিল্পপতি সুকুমার চৌধুরী। আলোচনায় অংশ নেন খালেদ খান মাসুক, সাংবাদিক আলম দিদারসহ স্হানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, ‘বিশ্বে বঙ্গবন্ধুই একমাত্র নেতা যিনি একটি জাতি গোষ্ঠীর জন্য দেশ স্বাধীন করেছেন, আবার সেই দেশের মানুষের স্বার্থে স্বপরিবারে জীবনও বিসর্জন হয়েছে তাঁর। বিশ্বে তিনিই একমাত্র জাতীয়তাবাদী নেতা যিনি একটি ভাষাভিত্তিক জাতীয়তাবাদী আন্দোলন ও মুক্তিসংগ্রামে ১৩ বছর কারাবন্দি ছিলেন।’

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!