আইয়ুব বাচ্চুর রূপালী গিটার থেকে সরলো প্রচারবোর্ড

চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশের পর চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে স্থাপতি আইয়ুব বাচ্চুর রূপালী গিটারের চারপাশ পরিস্কার করে তা দৃশ্যমান করলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

শিল্পগ্রুপ কেডিএসের প্রচারবোর্ডের আড়ালে ঢেকে গিয়েছিল রূপালী গিটারটি। এ নিয়ে ২ জুলাই চট্টগ্রাম প্রতিদিনে- ‘কেডিএসের বিজ্ঞাপনে ঢেকে গেল আইয়ুব বাচ্চুর রূপালী গিটার’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করা হয়েছিল।

প্রসঙ্গত, চট্টগ্রামের ছেলে সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর স্মৃতিচিহ্ন হিসেবে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে দেশের অন্যতম শীর্ষ শিল্পগ্রুপ কেডিএসের অর্থায়নে তিন কোটি টাকা ব্যয়ে রূপালী গিটার স্থাপন, সড়কের বিউটিফিকেশন, ওয়াকওয়ে নির্মাণ, দেয়ালে ম্যুরাল ও সবুজায়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়। এটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব চট্টগ্রাম সিটি কর্পোরেশনের। মূলত সিটি কর্পোরেশনের নজরদারির অভাবে ঢেকে গিয়েছিল রূপালী গিটার, এতে ম্লান হয়ে যায় সৌন্দর্যও।

গিটারটি স্থাপন করা হয়েছিল গোলপাহাড়মুখী করে। গোলপাহাড়ের দিক থেকে প্রবর্তক আসলে দৃষ্টিনন্দন গিটারের সামনের অংশ দৃশ্যমান হয়। পাঁচলাইশ থানার মোড় থেকে আসলে গিটারের পিছনের অংশ এবং চট্টগ্রাম মেডিকেল ও ২ নম্বর গেইটের দিক থেকে আসলে দুই পাশ দেখা যায়।

কিন্তু চারপাশে পাঁচ ফুটের বেশি উঁচু চারটি প্রচার বোর্ড স্থাপন করেছিল কেডিএস গ্রুপ। চারপাশ থেকে গিটারের শুধুমাত্র মাথার অংশটুুকুই দেখা যেতো। গিটার দেখতে হলে কৌণিক স্থান থেকে কেডিএসের প্রচারবোর্ডের ফাঁক গলে দেখতে হতো। সিটি কর্পোরেশন বোর্ডগুলো সরিয়ে ফেলায় স্বরূপে ফিরলো রূপালী গিটার।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!