আইপিএলে অন্যরকম অভিষেক ব্রায়ান লারার

খেলার মাঠ থেকে অবসর নেওয়ার পর নিজেকে একরকম আড়ালেই রাখতে পছন্দ করতেন ব্রায়ান লারা। কিন্তু আইপিএলের এমনই গ্ল্যামার, লারা তা এড়িয়ে চলতে পারলেন কোথায়?
শচীন টেন্ডুলকার, সনাৎ জয়াসুরিয়ার মতো কিংবদন্তিরা আইপিএলের আলো গায়ে মাখলেও এত দিন লারা এসবের বাইরেই ছিলেন। এমনকি বিশ্বব্যাপি টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের যেমন মচ্ছব, সে মচ্ছবে লারাকে দেখা যায়নি আগে কখনো। এবার আর সেটা হচ্ছে না। আড়াল থেকে কোটি কোটি ভক্ত-সমর্থকের চোখের সামনে চলে এসেছেন লারা, তাও আইপিএলের কল্যাণে। ম্যাচ চলাকালীন আইপিএলের ম্যাচ বিশ্লেষণী প্যানেল ‘ডাগ আউট’-এ নিয়মিত পল কলিংউড, কেভিন পিটারসেন, স্কট স্টাইরিস, ব্র্যাড হজ, ব্রেট লি, ব্রেন্ডন ম্যাককালাম, গ্রায়েম স্মিথদের মতো তারকাদের সঙ্গে কুর্তা-পাঞ্জাবি গায়ে দেখা যাচ্ছে লারাকেও।
ম্যাচ বিশ্লেষক বা ধারাভাষ্যকার হিসেবে লারার অভিষেকই হলো আইপিএলে। বিশ্লেষক হিসেবে আইপিএল প্যানেলে লারার ‘দ্বিতীয় ক্যারিয়ার’ শুরু করা দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোড়ন উঠেছে। ব্যাটিং নিয়ে এই ক্যারিবীয় কিংবদন্তির যে কী অগাধ পাণ্ডিত্য, প্রতি ম্যাচে বোঝা যাচ্ছে সেটা। পৃথ্বী শ, ঋষভ পন্তদের মতো তরুণদের ব্যাটিংয়ের ভুল-চুক যেমন ধরিয়ে দিচ্ছেন, একই সঙ্গে আন্দ্রে রাসেলদের তাণ্ডব দেখে উচ্ছ্বাসও প্রকাশ করছেন।
সেই লারাকে এবার চোখের সামনে দেখা যাচ্ছে। কখনো কখনো হাতে ব্যাটও তুলে নিয়ে স্টুডিওর মেকি উইকেটে শ্যাডোও করে দেখাচ্ছেন। এই লারাকে পেয়ে খুশি সমর্থকেরা। একজন টুইট করেছেন, ‘তোমার খেলা দেখেই ক্রিকেট অনুসরণ করা শুরু করেছিলাম। তোমাকে সম্মান জানাই, কিংবদন্তি!’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!