আইপিএলের মাঝেই অধিনায়ক হলেন স্মিথ

অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে পুনরায় অধিনায়ক নির্বাচন করেছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালস। আজিঙ্কা রাহানের পরিবর্তে চলমান আইপিএল ২০১৯ আসরের বাকি ম্যাচে স্মিথ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

গত বছর দলটির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান ২৯ বছর বয়সী স্মিথ। দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে শেষ পর্যন্ত গত আসরে খেলতে পারেননি তিনি। ২০০৮ আইপিএল চ্যাম্পিয়ন রাজস্থান এই বছর এই পর্যন্ত মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে এবং পয়েন্ট তালিকায় তলানীর দিক থেকে দ্বিতীয় স্থানে আছে। আট দলের এই টুর্নামেন্টের পয়েন্ট তালিকার সর্বশেষ দল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

রাজস্থান রয়্যালস এক বিবৃতিতে জানিয়েছে, ‘আইপিএলে আগামী ম্যাচগুল রাজস্থান রয়্যালসের নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ। গত বছর দলকে টুর্নামেন্টের প্লে-অফ পর্যন্ত আনতে আজিঙ্কা রাহানে দারুণ ভূমিকা পালন করেছেন। তবে ফ্র্যাঞ্চাইজি মনে করছে চলতি আসরে দলকে পুনরায় ভাল অবস্থানে ফিরিয়ে আনতে নতুন অ্যাপ্রোচ দরকার। ‘

রাজস্থান রয়্যালসের ক্রিকেট প্রধান জুবিন ভারুচা বলেন, ‘ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বের সবচেয়ে উদ্ভাবনী ও সফল অধিনায়কদের একজন স্টিভ। আমাদের বিশ্বাস রয়্যালসকে তিনি সাফল্য এনে দিতে পারবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!