আইআইইউসি ফিমেল ক্যাম্পাসে শুরু খেলার উন্মাদনা

চোখ বেঁধে লাঠি হাতে মেয়েদের ভাঙতে দেওয়া হবে মাটির হাঁড়ি। এই হাঁড়ি ভাঙার উপর নির্ভর করবে জয়-পরাজয়। আবার ব্যাডমিন্টন হাতে কোর্ট মাতাবে তারা। টেবিল টেনিস, ক্যারামও আছে এক ইভেন্টে। পাশাপাশি বসবে মেধার জোর খাটানো খেলা দাবার আসর।

আইআইইউসি ফিমেল ক্যাম্পাসে শুরু খেলার উন্মাদনা 1

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ফিমেল একাডেমিক জোনে গেইম ফিস্তা ২০২৩ উপলক্ষে আয়োজন করা হয়েছে এসব খেলা।

রোববার (১২ মার্চ) উদ্বোধন হওয়া এ ইভেন্ট চলবে ১০ দিনব্যাপী। আইআইইউসির বোর্ড অব ট্রাস্টের সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী এ আয়োজনের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, ‘জ্ঞান অর্জনের পাশাপাশি ছাত্রীদের শারীরিক এবং মানসিক স্বাস্থ্য রক্ষায় খেলাধুলা অপহার্য। শিক্ষা মানুষকে জ্ঞানী করে। শারীরিক শিক্ষা দৈহিক, মানসিকভাবে সমৃদ্ধ এবং ব্যক্তিত্বসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। আইআইইউসি কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের সবদিক থেকে যোগ্য করে গড়ে তুলতে যে কর্মসূচি হাতে নিয়েছে তার একটি গুরুত্বপূর্ণ দিক হলো গেইম ফিস্তা ২০২৩।’

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিমেল একাডেমিক জোনের কো-অর্ডিনেটর ফারহানা ইয়াসমিন চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা এবং ডিপার্টমেন্টের কো-অর্ডিনেটরবৃন্দ।

এ ইভেন্টে ছাত্রীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেবেন। দাবা, ক্যারাম, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, টার্গেট হিটিং, হাড়ি ভাঙাসহ মোট ৬টি খেলা এ ইভেন্টে অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন ইভেন্টে আইআইইউসির শতাধিক ছাত্রীর অংশগ্রহণে প্রথম দিনের খেলা অনুষ্ঠিত হয়।

আগামী ২২ মার্চ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে ১০ দিনব্যাপী এই আয়োজন সমাপ্ত হবে।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!