আইআইইউসিতে যৌন সহিংসতা প্রতিরোধে ‘অভিযোগ কমিটি’ গঠিত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) নারীর প্রতি যৌন সহিংসতা প্রতিরোধে ‘অভিযোগ কমিটি’ গঠন করেছে।

শুক্রবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়টির চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট ট্রাস্ট অফিসে এ কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অভিযোগ কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টের সদস্য রিজিয়া রেজা চৌধুরী।

সভায় আরও উপস্থিত ছিলেন এই কমিটির সদস্য চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. মাহমুদ আহমেদ, আইআইইউসি’র আইন বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরা বেগম, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক তাহমিনা মরিয়ম, চট্টগ্রাম জজ আদালতের জ্যেষ্ঠ আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী, আইআইইউসি’ ফিমেল একাডেমিক জোনের কো-অর্ডিনেটর ও অতিরিক্ত পরিচালক ফারহানা ইয়াসমিন চৌধুরী, অভিযোগ কমিটির সদস্য সচিব এবং ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মো. আবসার উদ্দিন।

এছাড়া সভায় আমন্ত্রিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট ও সিকিউরিটি ডিভিশনের চেয়ারম্যান ড. মহিউদ্দিন মাহি, প্রক্টর নেজামুল হক, আইন বিভাগের সহকারী অধ্যাপক তাসলিমা খানম।

সভায় রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়ন প্রতিরোধের লক্ষ্যে ইউজিসির নির্দেশনা ও মহামান্য হাইকোর্টের আদেশ অনুযায়ী আইআইইউসিতে অভিযোগ কমিটির কার্যক্রম শুরু হয়েছে। আইআইইউসি কর্তৃপক্ষ ছাত্রীদের সুরক্ষার বিষয়ে সবসময় সতর্ক রয়েছে। তবুও যদি কখনও কোনো ছাত্রী নির্যাতনের শিকার হয় অভিযোগ কমিটি কঠোরভাবে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!