অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা রনির জামিন নামঞ্জুর

হাটহাজারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে দণ্ডিত নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম ওরফে রনির বিরুদ্ধে দায়ের করা অস্ত্র মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

 

আজ বুধবার বেলা আড়াইটার দিকে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. নুরুল হুদা শুনানি শেষে এ আদেশ দেন।

এ ছাড়া নির্বাচনের দিন আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের দেওয়া দুই বছরের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে আপিল করে জামিন পেয়েছেন এই ছাত্রলীগ নেতা। চট্টগ্রাম জেলা ও দায়রা জজ তাঁর জামিন আবেদনrrr মঞ্জুর করেন।

 

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী তথ্য নিশ্চিত করেছেন।

 

বুধবার রণির পক্ষে জামিন শুনানিতে অংশ নেন প্রায় শ’খানেক আইনজীবী। শুনানি চলাকালে নগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী  আদালত প্রাঙ্গণে অবস্থান করে বিক্ষোভ করছিল। এসময় রণিকে জামিন না দিলে চট্টগ্রাম অবরোধ করার ঘোষণা দেন তারা।

 

অস্ত্র মামলায় জামিনের আবেদনটি আদালত বিবেচনা করেননি জানিয়ে রণির আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে ভ্রাম্যমান আদালতের দেয়া দুই বছরের কারাদণ্ডের বিরুদ্ধে করা আপীল মঞ্জুর করে রনির জামিন দেয় আদালত। তবে অস্ত্র মামলায় জামিন আবেদন নাকচ করে দেন। হাইকোর্টে রণির জামিনের আবেদন করার কথা জানায় এ আইনজীবি।

 

গত ৭ মে বেলা সোয়া ১২টার দিকে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদের নেতৃত্বে অভিযান চালিয়ে রণিসহ নয়জনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  এসময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায়।  এরপর তাদের হাটহাজারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

 

এ ঘটনায় হাটহাজারী থানার পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে তাঁর বিরুদ্ধে একটি মামলা করে। এ ছাড়া নির্বাচনী দায়িত্বে থাকা ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম মহানগর হাকিম হারুনুর রশিদ তাঁকে দুই বছরের কারাদণ্ড দেন।

 

নুরুল আজিম বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আছেন।

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি ::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!