অস্ত্র-গুলি যাচ্ছিল ‘আরসা’র কাছে, ৪ বন্দুকসহ রোহিঙ্গা যুবক আটক কক্সবাজারে

কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে রোহিঙ্গা ক্যাম্পে আরসার সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহকারী মো. আরিফ হোসেন নাইগ্যা নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে র‌্যাব। এই সময় তার কাছ থেকে ৩টি ওয়ান শুটারগান, ১টি থ্রি কোয়ার্টার গান, ৫ রাউন্ড তাজা কার্তুজ, ১টি মোবাইলসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

শনিবার (৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল সাইফুল আলম।

সংবাদ সম্মেলনে তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্পে খুন, ধর্ষণ, অপহরণ, আধিপত্য বিস্তার, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। আর এসবের জন্য সাধারণ রোহিঙ্গারা দায়ী করেন কথিত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ আরসাকে।

এই সন্ত্রাসী গ্রুপ আরসাকে অস্ত্রের জোগান দিয়ে আসছে তাদের কিছু অস্ত্র সরবরাহকারী সদস্য। গত বৃহস্পতিবার এমনই ৩ সদস্যকে আটক করেছিল র‌্যাব। একদিন না পেরোতেই আবারও এক অস্ত্র সরবরাহকারীকে আটকের পর এমনই তথ্য জানিয়েছে র‌্যাব।

র‌্যাব বলছে, আটকের পর আরিফ হোসেন ওরফে নাইগ্যা জানায়, সে দীর্ঘদিন মহেশখালীসহ বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পে আরসার সন্ত্রাসী গ্রুপের সদস্যসহ অন্যান্য দুষ্কৃতকারীদের কাছে পৌঁছে দিতো। আটকের সময় তার কাছ থেকে ৩টি ওয়ান শুটারগান, ১টি থ্রি কোয়ার্টার গান, ৫ রাউন্ড তাজা কার্তুজ, ১টি মোবাইলসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

এদিকে উদ্ধার করা অস্ত্র-গোলাবারুদসহ আটক আরিফ হোসেনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় র‌্যাব।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!