অস্ত্রসহ ইউপিডিএফের চিফ কালেক্টর খাগড়াছড়িতে ধরা

খাগড়াছড়িতে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, বুলেটসহ প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ মুল এর চিফ কালেক্টর স্বপন চাকমাকে আটক করেছে সেনাবাহিনী।

৩০ বীর খাগড়াছড়ি সেনাবাহিনীর টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ক্যাপ্টেন রাফিদ-ই-মাওলা সাকিবের নেতৃত্বে পানছড়ি সড়কের দুপুরে গিরিফুল এলাকা থেকে স্বপন চাকমাকে আটক করে। এ সময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিন, নেশা জাতীয় ওষুধ ও আদায়কৃত চাঁদার ৩৭৫ টাকা উদ্ধা করা হয়।

আটক স্বপন চাকমা (৪০) খাগড়াছড়ি জেলা সদরের সাত ভাইয়াপাড়া এলাকার সন্তোষ বিকাশ চাকমার ছেলে। তিনি ২০১৬ সাল থেকে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ মূলের (প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন) সঙ্গে জড়িত বলে জানা গেছে।

অস্ত্রসহ ইউপিডিএফ মুলের স্বপন চাকমাকে (৪০) আটকের সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার এসআই আবু হানিফ ও মো. সালেহ উদ্দিন বলেন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে তাকে আটক করা হয়। আটক সন্ত্রাসীর বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লে. কর্ণেল সাইফুল ইসলাম সুমন বলেন, খাগড়াছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকায় কোনো ধরনের সন্ত্রাসী, চাঁদাবাজের স্থান নেই। এ অঞ্চলের মানুষ যাতে নিরাপদ ও শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারে, সে লক্ষ্যে খাগড়াছড়ি সেনা জোনের এ ধরনে অভিযান অব্যাহত থাকবে। পাহাড়কে নিরাপদ রাখতে বাংলাদেশ সেনাবাহিনী বদ্ধপরিকর করে।

এদিকে-পাহাড়ের বর্তমান সময়ে চাঁদাবাজি-অস্ত্রের ঝনঝনানি বন্ধে সেনাবাহিনীর এ ধরনের অব্যাহত রাখার দাবি জানিয়ে স্থানীয় সচেতনমহল। অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত থাকলে পার্বত্য চট্টগ্রাম নিরাপদ হবে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন পাহাড়ের বাসিন্দারা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!