অনশনেই দাবি আদায়ে অটল পাটকল শ্রমিকরা

তৃতীয় দিনে গড়ালো পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচি। মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে সারাদেশের মত চট্টগ্রামেও রাষ্ট্রায়ত্ত মিলের শ্রমিকরা এই কর্মসূচি পালন করছেন।

শীত উপেক্ষা করে চট্টগ্রাম আমিন জুট মিলের গেটে মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকেই অবস্থান করছেন শ্রমিকরা। এদিকে শীতের কারণে শ্রমিকদের বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ার খবর পাওয়া গেছে। তবে শ্রমিক নেতারা বলছেন, এবারের কর্মসূচি থেকে পিছু হটার কোন সুযোগ নেই। দাবি আদায় না হলে মৃত্যুকে বরণ করে নিতে প্রস্তুত তারা।

আমিন জুট মিল সিবিএ’র দপ্তর সম্পাদক কামাল উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, দাবি-দাওয়া নিয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। এর মধ্য অনশনের কারণে গতকাল ৪ জন এবং আজ ৫ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্য ২ জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন এবং বাকিদের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিশ্রামে পাঠানো হয়েছে।

অন্যদিকে শ্রমিকরা বলছেন, দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে উদাসীন কর্তৃপক্ষ।

এদিকে, কর্মসূচি ঘিরে আমিন জুট মিলে বন্ধ রয়েছে উৎপাদনসহ সকল ধরণের কার্যক্রম। পণ্যবাহী কোন ট্রাক মিলে ঢুকেতে পারেনি। আজ কোন কর্মকর্তাও মিলগেটে প্রবেশ করতে পারেননি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১০ ডিসেম্বর) সারাদেশের মত আমিন জুট মিলস সহ চট্টগ্রামের ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা সকাল থেকে শুরু করেন আমরণ অনশন কর্মসূচি। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ব্যানারে পাটকল শ্রমিকলীগ নেতাদেরও এই কর্মসূচিতে অবস্থান করতে দেখা যায়।

এএ/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!