অসহায় মহিলার বাড়িতে তালা ঝুলিয়ে দিলেন পটিয়ার ইউপি সদস্য

চট্টগ্রামের পটিয়ায় অসহায় এক মহিলার বসতবাড়িতে জোর করে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে কচুয়াই ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী সাজেদা বেগমের বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার কচুয়াই আজিমপুর এলাকার শাহীন আকতার নামের এক নারীর সঙ্গে স্বামীর পরিত্যাক্ত জমি নিয়ে বিরোধ চলছিল তার সৎভাই মোহাম্মদ রাসেলের। এর জেরে রাসেল ও স্থানীয় হাফেজ আহমদের ছেলে মামুন গত ১৬ জুন রাতে ওই নারীর বাড়ির টিন খুলে ফেলে এবং ঘরের মাটি কেটে ফেলে দেয়। এ ঘটনায় পটিয়া থানায় শাহীন আকতার বাদী হয়ে মামুন ও সৎ ভাই রাসেলের বিরুদ্ধে একটি অভিযোগ করেন।

অন্যদিকে অসহায় শাহীন আকতারের সঙ্গে একই এলাকার ওসমান কন্ট্রাক্টর (৫০), আহমদ নবী’র (৫০) সঙ্গেও বিরোধ চলে আসছিল। তারাও গত ১৮ জুন অসহায় মহিলার বাড়ির ঘর ভাংচুর ও ঘরের মাটি খনন করার চেষ্টা করে এবং এতে বাঁধা দিলে শাহীন আকতারকে মারধর করে। ঘটনার পর শহীন আকতার পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

থানায় অভিযোগ দায়ের করার বিষয়টি শুনে অসহায় শাহীন আকতারের প্রতিপক্ষ ওসমান কন্ট্রাক্টরের পক্ষ নিয়ে কচুয়াই ইউপির মহিলা মেম্বার সাজেদা বেগম ও তার ছেলে সুমন, সৎ ভাই রাসেল ও সাইফুর নেতৃত্বে আবারও শাহীন আকতারর উপর এলোপাতাড়ি মারধর ও হামলা চালায়।

এ ঘটনায় ইউপি সদস্য সাজেদা বেগম ও তার ছেলে সুমনসহ কয়েক জনের বিরুদ্ধে থানায় আরও একটি অভিযোগ করেন অসহায় শাহীন আকতার। অভিযোগের প্রেক্ষিতে পটিয়া থানার এসআই রবিন ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পান।

এ বিষয়ে শাহীন আকতার বলেন, আমার সৎ ভাইয়েরা আমাকে মারধর করে বাড়ি থেকে জোরপূর্বক উচ্ছেদ করার চেষ্টা করছে। তাদেরকে সহযোগিতা করছে ইউপি সদস্য সাজেদা বেগম ও তার ছেলে। আমাকে তারাও মারধর করেছে। বিষয়টি আমি লিখিতভাবে পুলিশকে জানিয়েছি।

তবে এ ব্যাপারে ইউপি সদস্যা সাজেদা বেগমের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করা হলে সাড়া মেলেনি।

কচুয়াই ইউপি চেয়ারম্যান ইনজামুল হক জসিম বলেন, মহিলা মেম্বার সাজেদার আচার-আচরণ ভালো না হওয়ায় পরিষদে না আসতে বলেছি। ভুক্তভোগী মহিলা আমার কাছে আসলে আমি তাকে সার্বিক সহযোগিতা করবো।

এ বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দীন বলেন, অসহায় মহিলার উপর কেউ যদি অন্যায়ভাবে নির্যাতন করে থাকে, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!