অর্ধলাখ ছুঁই ছুঁই করোনা রোগী, চট্টগ্রামের ৮ জন নিয়ে আরও ২২ মৃত্যু

দেশে লাগামহীনভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সাথে দিনে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাস রোগে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৩৮১ জন। তাতে করে মোট শনাক্তের সংখ্যা অর্ধ লক্ষের কাছাকাছি, ৪৯ হাজার ৫৩৪ জন রোগীর মধ্যে সোমবার পর্যন্ত মারা গেছেন ৬৭২ জন। শেষ ২৪ ঘণ্টায় এর সংখ্যা ২২। এর মধ্যে চট্টগ্রাম বিভাগে রয়েছেন ৮ জন। এছাড়া ঢাকা বিভাগের ১১ জন, সিলেট বিভাগের দুইজন এবং বরিশাল বিভাগের একজন। মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে ছয়জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

সোমবার (১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দেশে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এঁরা ১৯ জন পুরুষ এবং তিনজন নারী। এঁদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭২ জনের।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি। পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। এর মধ্যে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে দুই হাজার ৩৮১ জনকে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৯ হাজার ৫৩৪ জন। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে তিন লাখ ২০ হাজার ৩৬৯টি।

অন্যদিকে, ৩১ মে পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা রোগী শনাক্তের সংখ্যা ২৯৪৩ জন। এদের মধ্যে ২২৪ জন সুস্থ হলেও মারা গেছেন ৭৫ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!