অভিযোগ নিষ্পত্তি করতে ইসিকে নির্দেশ, ফটিকছড়ির সুন্দরপুর ইউপি নির্বাচন নিয়ে হাইকোর্টের রুল

 

ফটিকছড়ি(চট্টগ্রাম)প্রতিনিধি ॥

গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর ইউপি নির্বাচন নিয়ে হাইকোর্ট ‘কেন ৪টি কেন্দ্রের ভোট বাতিল করা হবে না’ মর্মে রুলনিশি জারি করেছে। একই সাথে নানা অনিয়ম ও গোলযোগের বিষয়ে নির্বাচন কমিশনে দায়েরকৃত অভিযোগের দ্রুত নিষ্পত্তি করতে ইসিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

 
সুন্দরপুর ইউপির বর্তমান চেয়ারম্যান ও সদ্য অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ শহিদুল আজমের এক রীটপিটিশনের প্রেক্ষিতে গত ১০ মে (মঙ্গলবার) বিকেলে হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমদের ডিভিশন বেঞ্চ এ আদেশ প্রদান করেন।

 
বিবরণে প্রকাশ, গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত ফটিকছড়ি’র সুন্দরপুর ইউপি নির্বাচনে ক্ষমতাশীন দল মনোনীত প্রার্থীর পক্ষে বহিরাগত নেতা-কর্মী ও চিহ্নিত সন্ত্রাসীরা প্রকাশ্য কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই, ভোট ডাকাতি, গোলাগুলিসহ নানা গোলযোগ সৃষ্টি করে ৪নং ওয়ার্ডের ‘উত্তর ছিলোনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ৭নং ওয়ার্ডের একখুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ৮নং ওয়ার্ডের পাঁচপুকুরিয়া কাজিরখীল মাদ্রাসা কেন্দ্র, ৯নং ওয়ার্ডের পাঁচপুকুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র’র ভোট কেটে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী ঘোষনা করে।

 

 

এ সব নানা অনিয়মের বিষয়ে রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে পরাজিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ শহিদুল আজম। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ধরণের কার্যকর পদক্ষেপ না নেয়ায় তিনি হাইকোর্টে একটি রীটপিটিশন (৫৫৩৮/২০১৬) দায়ের করেন।

 

 

১০ মে বিকেলে রীট শুনানীয়ান্তে ‘ওই ৪টি কেন্দ্রের ভোট কেন বাতিল করা হবে না’ মর্মে নির্বাচন কমিশনের প্রতি রুলনিশি জারি করে এবং একই সাথে দায়েরকৃত অভিযোগের দ্রুত নিষ্পত্তি করতে ইসিকে নির্দেশ দেয় হাইকোর্ট। রীটকারীর পক্ষে শুনানীতে অংশ নেন সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবি ও সাবেক বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী এবং এডভোকেট মোহাম্মদ আব্দুস সালাম প্রমূখ।

 

রিপোর্ট : আনোয়ার হোসেন ফরিদ,ফটিকছড়ি

এ এস / জি এম এম / আর এস পি :

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!