অভিযানের কথা জানে না পুলিশ! সোর্সের সিগন্যালে নিয়ন্ত্রণ হারিয়ে আহত বাইকের ৩ আরোহী

চট্টগ্রামের আনোয়ারায় চেকপোস্টে পুলিশ সোর্সের সিগন্যাল মানতে গিয়ে মোটরসাইকেল-সিএনজি অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে ৩ জন আ্হত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে চেকপোস্ট বসিয়ে অভিযানের বিষয়ে জানে না থানা ও ট্রাফিক পুলিশ।

বুধবার (৩১ মার্চ) দুপুরে পিএবি সড়কের শোলকাটা লাবিয়া কমিউনিটি সেন্টারের সামনে পুলিশ চেকপোস্ট বসিয়ে অভিযান চালানোর সময় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- মোহাম্মদ রাসেল (৩৪), মোহাম্মদ আজিজ (৩১) ও মোহাম্মদ দুলাল (৩৭)। আহতদের উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে প্রাথমিক চিকিৎসা দেন। গুরুতর আহত আজিজকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১১টা থেকে পিএবি সড়কের শোলকাটা লাবিবা কমিউনিটি সেন্টারের সামনে পুলিশের পোশাকে একজন পুলিশ ও সাদা পোশাকে ২-৩ জন লোক চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে অভিযান চালান। আনুমানিক দুপুর ১টায় একটি মোটরসাইকেলকে সিগন্যাল দিলে দ্রুত গতির মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা সিএনজি অটোরিকশা সংর্ঘষের ঘটনা ঘটে। মোটরসাইকেল আরোহী তিনজনই আহত হন। তবে দুর্ঘটনার পর সিএনজি অটোরিকশা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে আজিজ নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক।

আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাসনুভা ইবনে নাবিলা জানান, পিএবি সড়কের শোলকাটা এলাকায় মোটরসাইকেল-সিএনজি অটোরিকশা সংঘর্ষে আহত ৩ জনকে হাসপাতালে আনা হলে তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চমেকে পাঠানো হয়েছে।

আহত রাসেলের বড় ভাই মোরশেদ আলী জানান, গতকাল (মঙ্গলবার) রাতে আমিও এক্সিডেন্ট করেছি। মোটরসাইকেলে করে আমার ছোট ভাই রাসেল ও চাচাতো ভাই আজিজ আনোয়ারা থানায় আমার একটা অভিযোগের কপি আনতে যান। সেখান থেকে ফেরার পথে চেকপোস্টের সামনে আসলে সিগন্যাল দেয় তৈলারদ্বীপ ৮ নম্বর ওয়ার্ডের মৃত বদরুজ্জামানের পুত্র পুলিশের সোর্স মোহাম্মদ আনিস (৩২)। দ্রুত গতিতে আসা মোটরসাইকেল হঠাৎ সিগন্যাল মানতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা ট্রাফিক পুলিশের ইনর্চাজ মো. হাবিব হাসান জানান, আমাদের ট্রাফিক পুলিশের একটি টিম বাঁশখালীতে অভিযানে যান মাঝেমধ্যে। তবে আজ শোলকাটা এলাকায় ট্রাফিক পুলিশের কোন চেকপোস্ট বসানো হয়নি। এ বিষয়ে আমি কিছুই জানিনা।

আনোয়ারা থানার অফিসার ইনর্চাজ এসএম দিদারুল ইসলাম জানান, বুধবার পিএবি সড়কের শোলকাটা এলাকায় থানা পুলিশের কোনো চেকপোস্ট বসানো হয়নি। আমি খবর নিয়ে দেখছি। এ মুহূর্তে আমি আর বেশি কিছু বলা যাচ্ছে না।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!