অভিমানী মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলেন পুলিশ

ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রামের ছেলের বাসায় আসা বৃদ্ধা মা আয়েশা খাতুনের মনে অনেক অভিমান। ছেলের বউয়ের সাথে অভিমান করে বাসা থেকে বেরিয়ে যান অচেনা-অজানা শহরে। ৭৮ বছর বয়সী সেই অভিমানী বৃদ্ধা মাকে রাস্তা থেকে কুড়িয়ে নিয়ে হেফাজতে রেখে ছেলের কাছে ফিরিয়ে দিয়েছেন নগরের পাঁচলাইশ থানা পুলিশ।

শুক্রবার (১১ ডিসেম্বর) রাতে থানায় আইনি প্রক্রিয়া শেষে আয়েশা খাতুনকে তার ছেলে সিরাজুল ইসলাম ও স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত একমাস আগে ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রামের ছেলের বাসায় আসেন বৃদ্ধা মা আয়েশা খাতুন। শুক্রবার (১১ ডিসেম্বর) বিকাল ৫টার সময় ছেলের বউয়ের সাথে অভিমান করে বাসা থেকে অচেনা-অজানা শহরে বেরিয়ে যান বৃদ্ধা মা। তারপর নগরীর ২ নম্বর গেইট এলাকায় দায়িত্বরত পাঁচলাইশ টহল পুলিশ টিমের চোখে পড়েন তিনি। ছেলের বাসার ঠিকানা জানতে চাইলেও কিছু বলতে পারেননি। শুধু দুই ছেলের মধ্যে সিরাজুল ইসলামের বাসায় আসছিলেন বলে জানান। পরে পুলিশ থাকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসেন।

এ বিষয়ে জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বিকেলে এক বৃদ্ধা মা তার ছেলের বউয়ের সাথে অভিমান করে বাসা থেকে বেরিয়ে যান। তিনি শহরের কিছু চিনেন না এবং বাসার ঠিকানাও জানেন না। এমন সময়ে ২ নম্বর গেইট এলাকায় আমাদের টহল পুলিশ টিমের চোখে পড়লে তারা উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসেন।’

তিনি আরও বলেন, ‘রাতেই আমার আইনি প্রক্রিয়া শেষে তার ছেলে সিরাজুল ইসলাম ও স্বজনদের কাছে বৃদ্ধাকে বুঝিয়ে দেয়া হয়।’

এএন/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!