অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিদ্যালয়ের জমি উদ্ধার চকরিয়ায়

কক্সবাজারের চকরিয়া উপজেলার ইসলাম নগরে বিদ্যালয়ের জমি দখল করে নির্মাণ করা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৮ জুন) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে বিদ্যালয়ের জমিতে নির্মাণ করা দুটি আধাপাকা বাড়ি ও একটি দোকান স্কেভেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। উদ্ধার করা হয় প্রায় ৯০শতক জমি। পরে এসব জমি ইসলামনগর শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ে হস্তান্তর করা হয়।

চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, ‘ইসলামনগর শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের আওতাভুক্ত প্রায় ৯০ শতক জমির উপর কয়েকজন প্রভাবশালী ব্যক্তি অবৈধ স্থাপনা নির্মাণ করে আসছিল। বিদ্যালয়ের পক্ষ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে কক্সবাজার জেলা প্রশাসকের নিকট আবেদন করা হয়। জেলা প্রশাসক এ বিষয়টি আমলে নিয়ে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদপূর্বক ৯০ শতক জমি শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের নিকট হস্তান্তরের নির্দেশ দেয়। এর প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান, চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা সাইফুল হাসান প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!