অবৈধ সম্পদ নিয়ে স্ত্রীসহ চট্টগ্রাম বন্দর কর্মকর্তা দুদকের জালে

চট্টগ্রাম বন্দরের সাবেক কর্মকর্তার পৌনে ১ কোটি টাকা ও তার স্ত্রীর ৬০ লাখ টাকার অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে সংশ্লিষ্টরা বলছেন, খোঁজ পাওয়া এই অংকের সম্পদ বাস্তবের তুলনায় খুবই সামান্য।

অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত শেষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক সহকারী হারবার মাস্টার (অব.) আমানত উল্ল্যাহ ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৩ জানুয়ারি) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. ফজলুল বারী বাদী হয়ে তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেন।

অভিযুক্ত আমানত উল্ল্যাহ নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার কুতুবপুর থানার আব্দুল হক মাস্টারের পুত্র। তার স্ত্রী দিলোয়ারা বেগম একই এলাকার মোবারক আলীর মেয়ে। দুজনই চট্টগ্রামের হালিশহর থানার কে ব্লক ৩ নম্বর রোডের হালিশহর হাউজিং এস্টেটে বসবাস করছেন।

দুদক সূত্রে জানা যায়, আমানত উল্ল্যাহর বিরুদ্ধে ৪৫ লাখ ৫৫ হাজার ৮৩০ টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পেয়েছে দুদক। একই সঙ্গে তার স্ত্রীরও রয়েছে ৫৯ লাখ ৭৫ হাজার ৮৬৩ টাকার নিয়মবর্হিভূত সম্পদ। এ ঘটনায় পৃথকভাবে দুজনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।

দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. ফজলুল বারী জানান, দীর্ঘ চাকরিকালে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদের মালিক বনেছেন স্বামী-স্ত্রী। তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ ভোগ দখলে থাকার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) এর অভিযোগ আনা হয়েছে।

এএম/কেএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!