অবৈধ বিদ্যুৎ সংযোগে জরিমানা, একজনের জেল, বকেয়া বিলে সংযোগ বিচ্ছিন্ন, ১৭ মামলা

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় পটিয়া এবং মহানগরীর পাথরঘাটা এলাকায় ১৭টি মামলা ও ২০টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এসময় অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ৬ লাখ ৮৩ হাজার ৮২৮ টাকা জরিমানাও করা হয় এবং অবৈধভাবে বিদ্যুতের সংযোগ গ্রহণকালে হাতেনাতে একজনকে প্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়।

1c25

 

অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং খেলাপী বিদ্যুৎ গ্রাহকের বকেয়া আদায়ের জন্য গত ১১ ও ১৬ মে এবং আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চট্টগ্রাম এর বিদ্যুৎ আদালত এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিতরণ দক্ষিণাঞ্চল, বিউবো, চট্টগ্রামের বিতরণ বিভাগ-পটিয়া এবং বিক্রয় ও বিতরণ বিভাগ-পাথরঘাটার আওতাধীন বিভিন্ন এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সংশ্লিষ্ট বিক্রয় ও বিতরণ বিভাগসমূহের নির্বাহী প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী এবং অন্যান্য কারিগরী কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আজ বিউবো’র বিদ্যুৎ আদালত এর প্রথম শ্রেণীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মহি উদ্দিন বিতরণ বিভাগ-পটিয়ার আওতাধীন স্টেশন রোড, ক্লাব রোড, সবুর রোড, মাঝিরঘাটা, সাউথঘাটা ও পাইকপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ৪ লাখ ৬৯ হাজার ৫১১ টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ৯টি মামলা করা হয় ও তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয় ও ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

 
এর আগে গতকাল ১৬ মে সোমবার বিক্রয় ও বিতরণ বিভাগ-পাথরঘাটার আওতাধীন আলকরণ, অভয়মিত্র ঘাট, ব্রীক ফিল্ড রোড, নজু মিঞা লেইন, বকশির হাট এলাকায় অভিযান পরিচালনাকালে ৫ লাখ ২৭ হাজার ৬১ টাকা বকেয়া থাকায় ৩টি মামলা করা হয় ও ৩টি সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ২ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এছাড়াও  ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে বকশির হাট বাজার, বদর পট্টি এলাকায় অবৈধভাবে বিদ্যুতের সংযোগ প্রদান করার সময় অবৈধ জেনারেটর ব্যবসায়ী মোঃ দিদার এর ছেলে আব্দুল মোতালেব (রয়েল) কে হাতেনাতে গ্রেপ্তার করে জেল হাজাতে প্রেরণ করা হয়।

 
এছাড়া, গত ১১ মে বৃহষ্পতিবার বিক্রয় ও বিতরণ বিভাগ-পাথরঘাটার আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনাকালে ১৪ লাখ ৫৬ হাজার ৪০৪ টাকা বকেয়া থাকায় ৫টি মামলা করা হয় ও ৮টি সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ১ জনের বিরুদ্ধে মামলা করা হয় এবং ২ লাখ ৩ হাজার ৮২৭ টাকা জরিমানা করা হয়।

 

চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মোঃ মনিরুজ্জামান বলেন, গত তিনদিনের ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বিদ্যুৎ বিল বকেয়া রাখার অভিযোগে পটিয়া এবং মহানগরীর পাথরঘাটা এলাকায় মোট ২০টি সংযোগ বিচ্ছিন্ন করে ১৭ টি মামলা দায়ের করা হয়েছে। অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে জরিমানা করা হয়েছে ৬ লাখ ৮৩ হাজার ৮২৮ টাকা। এছাড়াও অবৈধভাবে বিদ্যুতের সংযোগ গ্রহণকালে হাতেনাতে একজনকে প্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়।
তিনি জানান, বিদ্যুৎ আদালতে বকেয়া বিলের জন্য চব্বিশ লাখ বায়ান্ন হাজার নয়শত ছিয়াত্তর টাকা ও অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের কাছ থেকে জরিমানা বাবদ ছয় লাখ তিরাশি হাজার আটশত আটাশ টাকা প্রসিকিউশনে প্রদান করা হয়েছে।

 

রিপোর্ট, রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!