অবৈধ অস্ত্র উদ্ধার হলেও ধরা পড়ে না মালিক

বার বার অবৈধ অস্ত্র উদ্ধার হলেও ধরা-ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে অস্ত্রগুলোর বাহকেরা। অবৈধ অস্ত্র উদ্ধারের পর পুলিশ বাদি হয়ে মামলাও করে। কিন্তু এসব মামলার মাসের পর মাস চলে গেলেও পুলিশ কাউকে আটক করতে পারছে না। চট্টগ্রামের হাটহাজারীতে বিস্ময়করভাবে এমন ঘটনা প্রায়ই ঘটছে।

সর্বশেষ সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পৌরসভার আলীপুর ডেইরি ফার্ম এলাকার একটি পরিত্যক্ত দোকান থেকে একটি অস্ত্র ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে হাটহাজারী মডেল থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই এলাকার সুন্দরীছড়ার জনৈক মো. আরমানের পরিত্যক্ত দোকান থেকে একটি অস্ত্র উদ্ধার করে থানায় নিয়ে আসে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

এর আগে চলতি বছরের ১৫ এপ্রিল উপজেলার মির্জাপুর ইউনিয়নের মনছুরাবাদ কলোনির গুণ্ডিশাহ মাজারের খাদেমের গরুর খামারের বাড়ির খড়ের স্তুপের পাশ থেকে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো একটি এলজি ও একটি শুটারগান উদ্ধার করে পুলিশ। তবে এখনও খোঁজ মেলেনি উদ্ধার করা এসব অস্ত্রের বাহককে।

এদিকে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, পুলিশ যদি উদ্ধার করা পরিত্যক্ত এসব অস্ত্রের মালিককে আটক করতে পারতো তাহলে এলাকায় নানা অপরাধ কমে আসতো।

বরাবরের মতোই হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাসুদ আলম বললেন, ‘আলীপুর ডেইরিফার্ম এলাকার পরিত্যক্ত একটি দোকান থেকে দেশীয় তৈরি এলজি ও কার্তুজ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্র পুলিশি হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করবে।’

সিএম/এএইচ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!