অবশেষে পটিয়ায় ভিজিএফের চাল বিতরণ

অবশেষে পটিয়া ছনহরা ইউনিয়নের ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। রোববার (২৩ জুন) সকাল ১০টা থেকে এ চাল বিতরণ কার্যক্রম শুরু হয়।

জানা যায়, গত ১৫ জুন চাল বিতরণে অনিয়মের কারণে স্থানীয় জনসাধারণের বাঁধার মুখে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান এ চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দেন। ঈদের আগে এ চাল বিতরণের কথা থাকলেও চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী এবং স্থানীয় যুবলীগ নেতাদের অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে এমন পাল্টা-পাল্টি অভিযোগে স্থানীয় জনসাধারণের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। এরপরে ঘটনাটির সুরাহার জন্য সাংসদ সামশুল হক চৌধুরী যুবলীগ নেতা আলমগীর খালেদকে সঙ্গে নিয়ে সমন্বয় করে তালিকা তৈরির নির্দেশ দেন।

অভিযোগ রয়েছে চেয়ারম্যান সমন্বয় না করে গত ১৫ জুন খেয়াল খুশিমতো চাল বিতরণ করলে লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর ইউএনও চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দেয়। পরে রোববার (২৩ জুন) সবার সঙ্গে সমন্বয় করে তালিকা তৈরির পর এ চাল বিতরণ করা হয়।

চাল বিতরণকালে উপস্থিত ছিলেন ছনহরা ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী, যুবলীগ নেতা আলমগীর খালেদ, উপজেলা সমবায় কর্মকর্তা হাবিবুল্লা পিপলু, ইউপি সদস্য আবু তালেব আলমদার, মোহাম্মদ রফিক, মৃদুল ঘোষ, নুর মোহাম্মদ, কোহিনুর আক্তার, শাহীন আক্তার, ওয়ার্ড আ.লীগ সভাপতি জহিরুল আলম ও সেক্রেটারি দেলোয়ার হোসেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!