অবশেষে চট্টগ্রাম বিমানবন্দরেও বসছে পিসিআর ল্যাব

অবশেষে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও বসছে র‍্যাপিড আরটি-পিসিআর ল্যাব। খুব শীঘ্রই এই ল্যাব চালু হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

দেশের বিমানবন্দরগুলোতে র‍্যাপিড আরটি-পিসিআর ল্যাব না থাকায় বেশ ভোগান্তিতে পড়েছিলেন প্রবাসী শ্রমিকরা। নানা জটিলতা কাটিয়ে গত সেপ্টেম্বরে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষায় পিসিআর ল্যাব চালু হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে র‍্যাপিড আরটি-পিসিআর ল্যাব চালুর ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

শুক্রবার (২৯ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের আলআইন প্রদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।

মন্ত্রী দূতাবাসের কর্মকর্তাদের উদ্দেশে বলেন, সুযোগ পেলে সব প্রবাসী কর্মীর সঙ্গে কথা বলুন; যাতে করে সুবিধা-অসুবিধা যাচাই করে তাদের জন্য কাজ করা যায়।

মতবিনিময় সভায় প্রবাসীদের জাতীয় পরিচয়পত্রের দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, প্রবাসীরা যাতে সহজেই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পান এবং প্রবাসীরা যে কোনও সময় দেশে গিয়ে আবেদন করতে পারেন— এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কাউন্সেলর (শ্রম) ফাতেমা জাহান, কাউন্সেলর (শ্রম) আবদুল আলিম মিয়া ও প্রথম সচিব (শ্রম) লুৎফুন নাহার নাজিম প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!