অবশেষে অবরোধ প্রত্যাহার করে নিলো চবি ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চার দফা দাবিতে চলমান অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি মানার আশ্বাসে কর্মসূচি থেকে সরে এসে প্রত্যাহারের ঘোষণা দেয় আন্দোলনকারী চবি ছাত্রলীগের নেতারা। সোমবার (৮ এপ্রিল) বিকেলে অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।
চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এনামুল হক আরাফাত বলেন, উপাচার্য মহোদয়ের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করা হয়েছে।
চবির উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী জানান, ‘আন্দোলনরত ছাত্রদের দাবি পূরণের আশ্বাস দিয়েছি। বিকেল থেকে তারা অবরোধ প্রত্যাহার করে নিয়েছে।’

জানা গেছে, অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও প্রক্টরের পদত্যাগসহ চার দফা দাবিতে অবরোধ কর্মসূচির ডাক দেয় ছাত্রলীগ। অবরোধের প্রথম দিন রোববার (৭ এপ্রিল) পুলিশ এবং ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় চবি ক্যম্পাস। এতে দুই পুলিশ, শিক্ষার্থী, পথচারীসহ সাতজন আহত হয়। সোমবারও (৮ এপ্রিল) চলতে থাকে অবরোধ কর্মসূচি। শিক্ষার্থীরা ক্লাসে না যাওয়ায় স্থগিত করা হয় পরীক্ষা ও নির্ধারিত ক্লাস।
এই অবরোধ প্রত্যাহার করে নেওয়ায় পুনরায় সচল হলো চবির সকল কার্যক্রম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!