অপারেশন থিয়েটারে ডাক্তার ‘সব কাপড়’ খুলতে বললেন কলেজছাত্রীকে

যৌন হয়রানির অভিযোগ আইওএমের ডাক্তারের বিরুদ্ধে

অপারেশন থিয়েটারে এক ডাক্তারের বিরুদ্ধে যৌন হয়রানি করার অভিযোগ এনেছেন এক কলেজছাত্রী। কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ওই কলেজছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ডাক্তার জাকের হোসেন জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থার (আইওএম) পক্ষ থেকে ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে কর্মরত রয়েছেন।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে এই ঘটনাটি ঘটে। জোরপূর্বক যৌন হয়রানি করা হয়েছে— এমন অভিযোগ এনে ওই চিকিৎসকের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ, ইউএনওসহ চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী।

জানা গেছে, একজিমায় আক্রান্ত ওই ছাত্রী গত ৪ নভেম্বর টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। চিকিৎসক তাকে সেখানে ভর্তি হতে বলেন। সোমবার দুপুরে পায়ের ড্রেসিং করতে তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। এ সময় ডা. জাকের হোসেনসহ তার সঙ্গে থাকা নার্স ও এক পুরুষ সহকারী সব কাপড় খুলে ফেলতে বলেন। এতে রাজি না হলে ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত চিকিৎসক জোর করে শরীরের বিভিন্ন স্থানে স্পর্শ করেন। প্রতিবাদ করলে অপারেশন থিয়েটার থেকে তাকে বের করে দেওয়া হয়।

এ ঘটনার পর পরই হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানান ভুক্তভোগী ওই ছাত্রী। ওইদিনই তিনি হাসপাতাল কর্তৃপক্ষ, ইউএনওসহ চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগও দেন।

তবে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থায় (আইওএম) কর্মরত অভিযুক্ত চিকিৎসক জাকের হোসেন বলেন, ‘এটি সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। আমার চেম্বারে আরও লোক ছিল, তাদের সামনে কিভাবে একটা মেয়ের সঙ্গে খারাপ আচরণ করবো?’

এদিকে যৌন হয়রানির অভিযোগ পাওয়ার পর টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীল কর্মকর্তা ঘটনা জানিয়ে কক্সবাজার সিভিল সার্জনের কাছে একটি চিঠি দিয়েছেন।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!