‘অপহরণ’—কালো রঙের মাইক্রোতে তুলে ব্যবসায়ীর ৭ লাখ টাকা ছিনতাই

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারিতে পতেঙ্গার এক ব্যবসায়ীকে অপহরণের পর মারধর করে ৭ লাখ ২৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে জোর করে কিছু কাগজে স্বাক্ষর নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

অপহৃত ব্যবসায়ীর নাম জসিম উদ্দিন (৬০)।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাত ১২টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের হাফিজ জুট মিল গেটের কাছ থেকে ওই ব্যবসায়ী ও তার সাথে থাকা রমজান আলী (৪০) নামের অপর এক ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ।

ব্যবসায়ীর ছেলে ইশমাম শাহরিয়ার জানান, ইলেকট্রিকের মিস্ত্রি রমজান আলীকে সাথে নিয়ে তার বাবা পুরাতন জাহাজের কিছু ইলেকট্রিকের সরঞ্জাম ক্রয় করতে ভাটিয়ারিতে আসেন। এ সময় বিভিন্ন দোকান ঘুরে কিছু জিনিস ক্রয় করেন তারা। রাত দশটার দিকে তাদেরকে কৌশলে একটি কালো রংয়ের মাইক্রোতে তুলে নেয় অপহরণকারীরা। গাড়িতে তোলার পর তাদের মারধর করে সাথে থাকা নগদ ৭ লাখ ২৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় জোর করে কিছু ডকুমেন্টে স্বাক্ষর করিয়ে নেওয়ার চেষ্টা করে অপহরণকারীরা। কিন্তু নগদ টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হলে অপহরণকারীদের মধ্যে একজন গাড়ি থেকে নেমে যায়। তখন অন্যরাও হাফিজ জুট মিল গেট সংলগ্ন এলাকায় নির্জন স্থানে তাদের ফেলে দিয়ে চলে যায়। পরে পথচারীদের কেউ তাদের দেখতে পেয়ে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে জানায়।

সীতাকুণ্ড মডেল থানার এএসআই জাহাঙ্গীর আলম জানান, টহল ডিউটির সময় ৯৯৯ থেকে ফোন পেয়ে তাদের উদ্ধার করা হয়েছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক জানান, এ ব্যাপারে এখনও কেউ থানায় অভিযোগ করেনি। তবে পুলিশ খোঁজ খবর নিচ্ছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!