অপহরণের ৫৫ দিন পর মায়ের কোলে শিশু তারিনা

চান্দগাঁও থেকে অপহরণ, পেকুয়ায় উদ্ধার

অপহরণের ৫৫ দিন পর মায়ের কোলে ফিরলো তিন বছরের শিশু জান্নাতুল ফেরদৌস তারিনা। পোশাক শ্রমিক তাহমিনা বেগম একমাত্র শিশুকন্যাকে নিয়ে বসবাস করতেন চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার মোহরা এলাকায়। সড়ক দুর্ঘটনায় স্বামী হারানোর পর তারিনাই তার জীবনের সব। কিন্তু বোন ডেকে ৫৫দিন আগে আরেক নারী কৌশলে কেড়ে নেয় তার নাড়ি ছেঁড়া ধন তারিনাকে।

তাহমিনা বেগম চান্দগাঁও থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ প্রযুক্তির সাহায্যে তারিনার অবস্থান সনাক্ত করে। পরে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার উজানটিয়া এলাকা থেকে তাকে উদ্ধার করে এবং অপহরণকারী ঈমাম শরীফ ও তার স্ত্রী শিরিন জান্নাত রুমাকে আটক করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান রহমান খন্দকার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘২০ আগস্ট মোহরা এলাকা থেকে শিশু তারিনাকে অপহরণ করা হয়। ৫ অক্টোবর তারিনার মা তাহমিনা বেগম থানায় অভিযোগ দায়ের করলে আমরা শিশুটি উদ্ধারের চেষ্টা করি। অবশেষে বুধবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে কক্সবাজার পেকুয়া থানার উজানটিয়া এলাকা থেকে তারিনাকে উদ্ধার করতে সক্ষম হই। তারিনার অপহরণকারী নারী ও তার স্বামী ঈমাম শরীফকে আমরা আটক করি।’

তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ওসি আতাউর রহমান খন্দকার।

জানা গেছে, ঈমাম শরীফের স্ত্রী শিরিন জান্নাত রুমা বোন বলে সম্পর্ক গড়েছিলেন তাহমিনার সাথে। মাঝে মধ্যে তাহমিনার বাসায় আসতেন। শিশু তারিনাকে আদর-যত্নও করতেন। তাহমিনা চাকুরিতে যাওয়ার সময় তারিনাকে বাসার কেয়ারটেকারের কাছে রেখে যেতেন। অপহরণকারী শিরিন তারিনাকে সামনের দোকান থেকে জামা-কাপড় কিনে দেওয়ার কথা বলে নিয়ে যায় গত ২০ আগস্ট। তবে ওই মহিলার এর আগে বাসায় আসলে তার মোবাইল নম্বর নিয়ে রেখেছিলেন তাহমিনা, তুলে রেখেছিলেন ছবিও। তারিনা অপহরনের পর ওই মহিলার মুঠোফোনে কথাও বলেন তাহমিনা। তারিনাকে দিতে কালক্ষেপণ করতে শুরু করে একপর্যায়ে ওই নারী মোবাইল বন্ধ করে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর থানায় অভিযোগ দিলে পুলিশ মা তাহমিনার শিশু তারিনাকে উদ্ধার করে কোলে ফিরিয়ে দেন।

এফএম/এমএফও/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!