অন্তর্বাস বানাতে ২৬৬ কোটি টাকা খাটাবে চট্টগ্রাম ইপিজেডের বিদেশি কোম্পানি

বেপজা অর্থনৈতিক অঞ্চলে অন্তর্বাস তৈরির কারখানা স্থাপনে ২ কোটি ৮০ লাখ মার্কিন ডলার বা প্রায় ২৬৬ কোটি টাকা বিনিয়োগ করবে হংকং-ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডের মালিকানাধীন কোম্পানি নোভা ইনটিমা লিমিটেড।

অন্তর্বাস বানাতে ২৬৬ কোটি টাকা খাটাবে চট্টগ্রাম ইপিজেডের বিদেশি কোম্পানি 1

প্রতিষ্ঠানটির মালিকানায় চট্টগ্রাম ও কর্ণফুলী ইপিজেডে নারীদের অন্তর্বাস তৈরির দুটি প্রতিষ্ঠান রয়েছে আগে থেকেই। এই দুটি প্রতিষ্ঠানে প্রায় ২ কোটি ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে। চট্টগ্রামের এই কারখানা দুটিতে বর্তমানে কাজ করছেন প্রায় ছয় হাজার বাংলাদেশি কর্মী।

অন্তর্বাস তৈরির নতুন কারখানা স্থাপনের পর নোভা ইনটিমা লিমিটেড বছরে ছয় কোটি ইউনিট নারীদের বিভিন্ন ধরনের অন্তর্বাস ও অন্তর্বাস তৈরির সামগ্রী বানাবে বলে আশা করা হচ্ছে। নতুন কারখানায় কর্মসংস্থান হবে অন্তত ৫ হাজার ৬২৫ জন বাংলাদেশি কর্মীর।

সোমবার (১ আগস্ট) ঢাকার গ্রিন রোডে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী দপ্তরে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং নোভা ইনটিমা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিজয় উত্তম চুক্তিতে সই করেন।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, সদস্য মোহাম্মদ ফারুক আলম ও নাফিসা বানুসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ নিয়ে মোট ১১টি প্রতিষ্ঠান বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের লক্ষ্যে বেপজার সঙ্গে চুক্তি করেছে। প্রতিষ্ঠানগুলো মোট ২৪ কোটি ৩৭ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!