অনুমতি ছাড়া পশুর হাট বসালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে-জেলা প্রশাসক

আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা ও নগরীতে জেলা প্রশাসনের অনুমতি ছাড়া কোন ধরণের পশুর হাট না বসানোর কথা জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন অনুমতি ছাড়া যে কেউ পশুর হাট বসালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে।

dc-ctg

 

বৃহস্পতিবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ঈদুল আযহা ও দুর্গাপূজা উপলক্ষে জেলা আইন শৃংখলা বিষয়ক বিশেষ সভায় তিনি সাংবাদিকদের এসব জানান।

 

তিনি বলেন, যত বড় রাজনৈতিক দলের নেতা হউক না কেনো, কারো তদবিরে এবার অবৈধভাবে জেলা এবং নগরীতে গরুর হাট বসবে না। তাছাড়া স্থানীয়ভাবে ইউএনও অথবা কোন স্থানীয় সরকার কোন পশুর হাটের অনুমতি দিতে পারবে না। এরপরও সড়ক-মহাসড়কে এবং গ্রামে অবৈধভাবে গরুর হাট বসলে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন তিনি। পাশাপাশি অবৈধ পশুর হাটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের পক্ষ থেকে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, কোন সড়কের পাশে অথাবা রাস্তার উপর কোন ধরনের হাট বসানো যাবে না। তবে এলাকাবসীর চাহিদা বিবেচনা করে কোথাও কোন যদি কোন হাট বসানের প্রয়োজন হয় তাহলেও জেলা প্রশাসনের অনুমতি নিয়ে বসাতে হবে। তাও জেলা প্রশাসন যাচাই-বাচাই করে দেখার পর তা কর্যকর হবে বলে উল্লেখ করেন তিনি।
জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জেলা প্রশাসনের কর্মকর্তা, চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা, বিভিন্ন উপজেলার নির্বাহি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!