অধিনায়ক কোহলির দাপটে দ. আফ্রিকাকে উড়িয়ে দিল ভারত

ম্যাচটা যেন দুই অধিনায়ক কোহলি আর ডি ককের। শুরুতে ব্যাট হাতে লড়লেন কুইন্টন ডি কক। নেতৃত্বের অভিষেকেই কথা বলল তার ব্যাট। কিন্তু এরপরই বিরাট কোহলি দেখালেন ম্যাজিক। আরও একবার তার দাপটে ভারত পেল দুর্দান্ত এক জয়। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হাসিমুখেই মাঠ ছাড়ল ভারতীয় দল। বুধবার রাতে মোহালিতে ৭ উইকেটে জয় তুলে নেয় ভারত। ম্যাচে সামনে ছিল ১৫০ রানের টার্গেট। এই চ্যালেঞ্জে ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে কোহলির দল।

ম্যাচে টস ভাগ্য ছিল বিরাটের পক্ষে। শুরুতে ব্যাট করতে নেমে হোঁচট খায় প্রোটিয়ারা। রিজা হেনড্রিকস বিদায় নিতেই অবশ্য হাল ধরেন অভিষিক্ত টেম্বা বাভুমা আর ডি কক। দু’জন জুটিতে গড়েন হাফসেঞ্চুরি। ৩৭ বলে ৫২ রান করে ফেরেন ডি কক। তারপর হতাশ করেন রাসি ফন ডার ডাসেন ও ডেভিড মিলার। তবে এরপরই বাভুমা ৪৩ বলে তুলেন ৪৯ রান।

জবাব দিতে নেমে রোহিত শর্মা (১২) ফেরেন শুরুতেই। এরপরই শিখর ধাওয়ানকে নিয়ে ৬১ রানের জুটি গড়েন ক্যাপ্টেন কোহলি। ৩১ বলে ৪০ রান করে সাজঘরের পথ ধরেন ধাওয়ান। রিশাব পান্ত দ্রুত ফিরলেও শ্রেয়াস আয়ারকে দলকে পথ দেখান কোহলি। বিরাট ৫২ বলে ৭২ অপরাজিত থেকে দলকে এনে দেন সহজ জয়।

রোববার বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। প্রথম ম্যাচে ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১৪৯/৫ (হেনড্রিকস ৬, ডি কক ৫২, বাভুমা ৪৯, ফন ডার ডাসেন ১, মিলার ১৮, প্রিটোরিয়াস ‌১০, ফেলুকোয়ায়ো ৮*; চাহার ২/২২, সাইনি ১/৩৪, জাদেজা ১/৩১, হার্দিক ১/৩১)
ভারত: ১৯ ওভারে ১৫১/৩ (রোহিত ১২, ধাওয়ান ৪০, কোহলি ৭২*, পান্ত ৪, আয়ার ১৬*; নরকিয়া ০/২৭, ফেলুকোয়ায়ো ১/২০, শামসি ১/১৯, ফোরটান ১/৩২)
ফল: ভারত ৭ উইকেটে জয়ী
ম্যাচসেরা: বিরাট কোহলি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!